গোদাগাড়ীতে ‘‘চিলড্রেন নো বেটার’’ প্রকল্প অবহিতকরণ সভা অনুষ্ঠিত

প্রকাশ | ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১৯:০৫

গোদাগাড়ী (রাজশাহী) প্রতিনিধি
ছবি যাযাদি

রাজশাহীর গোদাগাড়ীতে ‘‘চিলড্রেন নো বেটার’’ প্রকল্পের প্রকল্প অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার (২৫ সেপ্টেম্বর ২০২৪) সকাল ১১টায় গোদাগাড়ী উপজেলা হল রুমে অ্যাকপেট ইন্টারন্যাশনালের সহায়তায় উন্নয়ন সংস্থা এ্যাসোসিয়েশন ফর কম্যুনিটি ডেভেলপমেন্ট-এসিডি এর আয়োজনে ‘‘চিলড্রেন নো বেটার- মেকিং চাইল্ড পার্টিসিপেশন দ্য কি টু ইমপ্রুভিং ইফেকটভনেস অব অ্যাকশন এগেইনস্ট সেক্সুয়াল এক্সপ্লয়টেশন অব চিলড্রেন’’ প্রকল্পের প্রকল্প অবহিতকরণ সভাটি অনুষ্ঠিত হয়।  

সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার আবুল হায়াত। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সহকারী কমিশনার (ভূমি) শামসুল ইসলাম, উপজেলা সমাজসেবা অফিসার আব্দুল মানিক।

সভার সভাপতিত্ব করেন এসিডির প্রকল্প ব্যবস্থাপক মনিরুল ইসলাম পায়েল। শুরুতে প্রোগ্রাম অফিসার  আতিয়া তানসিমা পরিচয় পর্ব পরিচালনা করেন এবং প্রেজেন্টেশন এর মাধ্যমে এসিডির কার্যক্রম সম্পর্কে তুলে ধরেন।

পরবর্তীতে এসিডি প্রকল্প সমন্বয়কারী আলী আহমেদ প্রকল্পের লক্ষ্য, উদ্দেশ্য এবং কার্যক্রম সমূহ সভায় আগত অংশগ্রহনকারীদের কাছে তুলে ধরেন।

সভায় উপজেলা সমাজসেবা কর্মকর্তা, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা, যুব উন্নয়ন কর্মকর্তা, মাধ্যমিক শিক্ষা অফিসার, স্থানীয় থানার প্রতিনিধিসহ বিভিন্ন বেসরকারী অংশীজন, টিচার, ধর্মীয় নেতা, ইউপি সদস্য, লোকাল লিডার, সাংবাদিক, শিশু নেতা ও অভিভাবক প্রতিনিধি উপস্থিত ছিলেন।

প্রেজেন্টেশন শেষে প্রকল্প সমন্বয়কারী আলী আহমেদ উন্মুক্ত আলোচনায় প্রকল্পের কর্যক্রম বাস্তবায়নে সবার সহযোগীতার আশা ব্যাক্ত করেন এবং তাদের মুল্যবান সুপারিশ প্রদানের আহব্বান জানান।

সহকারী কমিশনার (ভূমি) শামসুল ইসলাম,তার বক্তব্যে পিয়ার এডুকেটর ও শিশু নেতাদের এ ধরনের কাজের সম্পৃক্তার জন্য প্রশংসা করেন এবং পিয়ার এডুকেটর ও শিশু নেতাদের দক্ষতা ও নৈতিক শিক্ষার ব্যাপারে গুরুত্বারোপ করেন।

প্রধান অতিথি উপজেলা নির্বাহী অফিসার আবুল হায়াত বলেন, শিশুদের নিয়ে এসিডির এই প্রকল্পের উদ্দেশ্য প্রসংশনীয় । এই প্রকল্পের মাধ্যমে শিশুরা অন্যান্য শিশুদেরকেও শিশু যৌন শোষণ সম্পর্কে সচেতন করবে এবং শিশুদের সুরক্ষার জন্য  সকল শিশুদের নিয়ে সম্মিলিতভাবে কাজ করতে পারবে।


যাযাদি/এসএস