বুধবার, ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১

বরুড়ার সাংবাদিক সাকিব আল হেলাল'র চির বিদায়

বরুড়া প্রতিনিধি
  ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১৭:৪২
সংগৃহীত ছবি

কুমিল্লার বরুড়া উপজেলাধীন খোশবাস উত্তর ইউনিয়নের বগাবাড়িয়া গ্রামের সাংবাদিক সাকিব আল হেলাল ২৪ সেপ্টেম্বর দিবাগত রাত ৩ টায় চিকিৎসাধীন অবস্থায় ঢাকা বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে ইন্তেকাল করেছেন, ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। সাংবাদিক সাকিব আল হেলালের মৃত্যুতে তার এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।

সাংবাদিক সাকিব আল হেলাল দীর্ঘদিন কিডনি সমস্যায় ভুগছিলেন তাঁর দুইটি কিডনি বিকল হয়ে যাওয়ায় জরুরী ভিত্তিতে গত এক মাস পূর্বে ঢাকার শ্যামলীতে অবস্থিত CKD হসপিটালে ভর্তি করানো হয়। সাকিব আল হেলালের মৃত্যু মুখ তার মা দেখতে পারবেন না বলে নিজের কিডনি ছেলেকে দিতে চেয়েছিলেন তখন অর্থের শূন্যতা দেখা দিয়েছিল! সাংবাদিক সাকিব আল হেলাল কে বাঁচাতে খোশবাস বার্তা সহ বরুড়ায় কর্মরত সাংবাদিকদের অনুরোধে ও সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রতিবেদনের আলোকে দেশ বিদেশে অনেকেই সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছেন পরম মমতায়। প্রায় ৮ লক্ষ টাকার মত সংগ্রহ হয়েছিল সাকিব আল হেলালের চিকিৎসার জন্য। CKD হসপিটালে ৮ দিন চিকিৎসার পর হঠাৎ করে তার ব্রেনে ইনফেকশন দেখা দেওয়ায় সে কাউকে চিনতে পারছিল না,১২ দিন CKD হসপিটালে চিকিৎসার পর তাকে বারডেম হসপিটালে নেওয়া হলো সেখানে আইসিইউ বেড না পাওয়ায় দ্রুতগতিতে তাকে ইবনেসিনা হসপিটালে নেওয়া হয় সেখানে এক রাত আইসিইউতে রাখার পর বিভিন্ন ভাবে চেষ্টা তদবির করে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে আইসিইউ বেডে ভর্তি করানো হয়। দুইদিন আইসিইউ বেডে চিকিৎসার পর সাকিব আল হেলাল যখন তার মা ও স্ত্রীকে চিনতে পারে এবং তাদের সাথে কথা বলে, মা খুব আশান্বিত হলেন কিন্তু ভাগ্যের নির্মম পরিহাস সেইসব কয়েক মিনেটের কথাই শেষ কথা ছিল সাংবাদিক সাকিব আল হেলালের।

বুধবার বিকাল ৩টায় নিজ বাড়ির মসজিদ সংলগ্ন মাঠে তার নামাজে জানাজা অনুষ্ঠিত হয় এতে অংশ গ্রহণ করেন তিতাস উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ মিজানুর রহমান ভুইয়া, বরুড়া প্রেসক্লাবের সভাপতি ও সাপ্তাহিক টেলিফোন পত্রিকার সম্পাদক সাংবাদিক মোঃ আবুল হাসেম, সাধারণ সম্পাদক ও দৈনিক কুমিল্লার কাগজ পত্রিকার বরুড়া প্রতিনিধি সাংবাদিক মোঃ ইলিয়াস আহমেদ, দৈনিক যায়যায়দিন পত্রিকার বরুড়া উপজেলা প্রতিনিধি সাংবাদিক মোহাম্মদ মাসুদ মজুমদার, দৈনিক সংবাদ প্রতিদিন পত্রিকার প্রতিনিধি সাংবাদিক মোঃ মহি উদ্দিন, দৈনিক বাংলার আলোড়ন পত্রিকার স্টাফ রিপোর্টার সাংবাদিক মোঃ মহসিন মিয়া, দৈনিক ভোরের ডাক পত্রিকার প্রতিনিধি সাংবাদিক রোটাঃ ওমর ফারুক, দৈনিক শিরোনাম পত্রিকার প্রতিনিধি সাংবাদিক মোঃ ইকরামুল হক, খোশবাস বার্তার সম্পাদক সাংবাদিক মোঃ ইউনুস খান, দৈনিক সমাজকন্ঠ পত্রিকার স্টাফ রিপোর্টার সাংবাদিক মোঃ শরীফ উদ্দিন, কাজী মমিন উল্লাহ ভুইয়া, সাংবাদিক সফিউল্লাহ সুজন, সাংবাদিক মোঃ শাহ আলম, সাংবাদিক মোঃ মোতাহের হোসেন সেলিম, কবি জহিরুল ইসলাম, কবি সোহেল রানা সহ এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ সহ আত্মীয় স্বজন।

উল্লেখ্য, সাংবাদিক সাকিব আল হেলাল দীর্ঘদিন ধরে বরুড়া প্রেসক্লাবের সদস্য ছিলেন পাশাপাশি আনন্দ টিভি,বিজনেস বাংলাদেশ ও আজকের কুমিল্লা পত্রিকায় কর্মরত ছিলেন।

যাযাদি/এসএস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে