বুধবার, ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১

চাঁদপুরে বাড়ছে ডেঙ্গুরোগীর সংখ্যা : লার্ভা ধ্বংস কার্যক্রম শুরু 

চাঁদপুর প্রতিনিধি
  ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১৭:১৭
ছবি : যায়যায়দিন

চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতাল ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রতিদিনই বাড়ছে ডেঙ্গু রোগীর সংখ্যা। ফলে হাসপাতালের নিয়মিত রোগীর পাশাপাশি ডেঙ্গু রোগীর চিকিৎসা সেবা দিতে হিমশিম খেতে হচ্ছে হাসপাতাল কর্তৃপক্ষকে।

গত ১ সেপ্টেম্বর থেকে ২৪ সেপ্টেম্বর পর্যন্ত চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতাল থেকে ৪১জন ডেঙ্গু রোগী চিকিৎসা নিয়েছেন। এখনো পর্যন্ত আরো ১০জন চিকিৎসাধিন আছে। এর মধ্যে পুরুষ ওয়ার্ডে ৭জন ও মহিলা ওয়ার্ডে ৩ জন রয়েছে।

এদিকে সকালে চাঁদপুর পৌরসভা শহরের বিভিন্ন স্থানে পরিষ্কার-পরিচ্ছন্নতা ও ডেঙ্গু লার্ভা ধ্বংস কার্যক্রম শুরু করেছে। এর আগে র‍্যালি ও আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন চাঁদপুর পৌরসভার প্রশাসক একরামুল সিদ্দিক। এ সময় শহরের বিভিন্ন স্থানে পৌরসভার পরিচ্ছন্নকর্মীরা মশা মারার ফগার ম্যাশিন দিয়ে কার্যক্রম চালায়।

চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে তত্ত্বাবধায়ক ডা. একেএম মাহবুবুর রহমান জানান, প্রতিদিনই চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে বাড়ছে ডেঙ্গুরোগীর সংখ্যা। এতে আতঙ্কিত হবার কিছু নেই। আমাদের সচেতন হতে হবে। বাড়ি, অফিস এবং খোলা যায়গা পরিস্কার পরিচ্ছন্ন রাখতে হবে। কোথাও পানি জমতে দেওয়া যাবে না।বিশেষ করে ডেঙ্গু প্রতিরোধে স্বাস্থ্য বিভাগ থেকে সবাইকে সচেতন হওয়ার আহ্বান জানানো হচ্ছে।

চাঁদপুর পৌরসভার প্রশাসক একরামুল সিদ্দিক বলেন, চাঁদপুরে ডেঙ্গু পরিস্থিতি এখনো ভালো আছে। তবে সচেতন না হলে খারাপ পর্যায় চলে যাবে। নিজ নিজ দায়িত্বে সব পরিস্কার করতে হবে। পৌরসভা থেকে আমাদের কার্যক্রম শুরু হয়েছে। পৌরসভার স্টাফরা শহরের সব যায়গায় বশা নিধন ওষুধ ও ফগার মেশিন দিয়ে কাজ চালিয়ে যাচ্ছে।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে