বুধবার, ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১

চাঁদপুরে ডেঙ্গু প্রতিরোধে পরিস্কার পরিচ্ছন্নতা কার্যক্রম শুরু

চাঁদপুর প্রতিনিধি
  ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১৬:৫৮
ছবি : যায়যায়দিন

আতঙ্ক নয় সচেতনতা, ডেঙ্গু নয় সুস্থতা এই শ্লোগানে চাঁদপুর পৌরসভার আয়োজনে ডেঙ্গু প্রতিরোধে সচেতনতা সৃষ্টি, পরিস্কার পরিচ্ছন্নতা লার্ভা ধ্বংসে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (২৫ সেপ্টেম্বর) সকালে চাঁদপুর পৌরসভা প্রাঙ্গন থেকে একটি সচেতনামূলক র‌্যালি বের হয়। এরপূর্বে পৌরসভা হলরুমে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সভায় চাঁদপুরের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট ও পৌরসভার প্রশাসক একরামুল সিদ্দিক বলেন, ডেঙ্গু প্রতিরোধে চাঁদপুর পৌরসভার মাসব্যাপি কার্যক্রম শুরু হয়েছে। ঔষধ ছিটানোর কার্যক্রম তা নিয়মিত কার্যক্রম, তা অব্যাহত রয়েছে। এছাড়া রাস্তা, ড্রেন, ডোবা-নালাসহ বিভিন্ন প্রতিষ্ঠানের আশপাশের ঝোঁপ, ময়লা ও আবর্জনা পরিস্কার করা হচ্ছে। উড়ন্ত মশা নিধনের জন্যও বিভিন্ন প্রতিষ্ঠানে যেখানে মশার উপদ্রব বেশি সেখানে মশার স্প্রে প্রদান করা হয়।

পৌর বাসীর কাছে অনুরোধ জানিয়ে প্রশাসক বলেন, আপনার চারপাশে ডেঙ্গু মশার লার্ভা থাকতে পারে। আপনারা যদি আপনার চারপাশ পরিস্কার-পরিচ্ছন্ন না রাখতে পারেন, তাহলে আমাদেরকে জানান আমরা ব্যবস্থা নিব। আপনারা যেখানে সেখানে ময়লা-আবর্জনা না ফেলে নির্দিষ্ট স্থানে ফেলুন। তাহলে আমরা পরিচ্ছন্ন কর্মী দিয়ে সহজে ডাস্টবিন থেকে ময়লা তুলে নিয়ে নির্দিষ্টস্থানে ফেলতে পারবো।

ডেঙ্গু সচেতনতা সম্পর্কে তিনি বলেন, কেউ যদি ডেঙ্গু আক্রান্ত হন, তাহলে আপনারা হাসপাতালে ভর্তি হন। কারো যদি চিকিৎসা সহায়তার প্রয়োজন হয়, তাকে আমরা পৌরসভার পক্ষ থেকে সহায়তা দেব। এই জন্য সকলের সম্মিলিত সহযোগিতার প্রয়োজন। আমরা চাই একটি সুন্দর পরিচ্ছন্ন ও নান্দনিক পৌরসভা।

চাঁদপুর পৌরসভার প্রধান নির্বাহী কর্মকর্তা আবুল কালাম ভূঁইয়া, প্রশাসনিক কর্মকর্তা মফিজ উদ্দিন হাওলাদার, শিক্ষা কর্মকর্তা মোহাম্মদ হোসেন, মহিলা কাউন্সিলর ফেরদৌসি আক্তার, হিসাবরক্ষক মশিউর রহমান, পরিচ্ছন্ন শাখার পরিদর্শক শাহজাহান খান, স্বাস্থ্য পরিদর্শক বেলায়েত হোসেন এ সময় উপস্থিত ছিলেন।

পৌরসভার পরিচ্ছন্ন শাখার পরিদর্শক শাহজাহান খান জানান, পৌরসভায় ফগার মেশিন ১২টি, স্প্রে লার্ভা মেশিন ১৫টি রয়েছে। প্রতিদিন মোট ৪০ জন শ্রমিক বিভিন্নভাগে বিভক্ত হয়ে পরিচ্ছন্ন কাজ করে যাচ্ছে।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে