বুধবার, ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১

মান্দায় চাকরি হারালেন কমিউনিটি ক্লিনিকের হেলথ কেয়ার প্রোভাইডার

মান্দা (নওগাঁ) প্রতিনিধি
  ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১৬:৫৭
ছবি : যায়যায়দিন

নওগাঁর মান্দা উপজেলার বিষ্ণুপুর ইউনিয়নের আবিদ্যপাড়া কমিউনিটি ক্লিনিকের হেলথ কেয়ার প্রোভাইডার মোছা. মৌসুমী আক্তার চাকরি হারালেন ।

মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) সকালে মান্দা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. বিজয় কুমার রায় বিষয়টি নিশ্চিত করেছেন। এর আগে রোববার (২২ সেপ্টেম্বর) চাকরি থেকে অপসারণে প্রজ্ঞাপনটি হাতে পান ডা. বিজয় কুমার রায়।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, ২০১১ সালে ১৯ অক্টোবর আবিদ্য পাড়া কমিউনিটি ক্লিনিকে (সিএইচসিপি) হিসেবে দায়িত্ব নেন মোছা. মৌসুমী আক্তার। এরপর ২০২০ সালে ১ সেপ্টেম্বর অসুস্থতার কারণে ২ মাসের ছুটি নেন তিনি। এরপর ছুটির মেয়াদ শেষ হলেও তিনি কমিউনিটি ক্লিনিকে আসেননি। এভাবে তিনি দীর্ঘ ৩ বছর উধাও ছিলেন। হেলথ কেয়ার প্রোভাইডার মোছা. মৌসুমী আক্তার কর্মরত অবস্থায় দায়িত্ব অবহেলা ও কর্মস্থলত্যাগ এসব অনিয়মের কারণে তাকে অফিস কর্তৃক কারণ দর্শানোর দুটি নোটিশ দেওয়া হয়।

কিন্তু দ্বিতীয়বারের নোটিশের জবাব কর্তৃপক্ষের কাছে সন্তোষজনক না হওয়ায় পরবর্তীতে স্ব-শরীরে জবাবের ব্যাখ্যা দিতে তৃতীয়বার নোটিশ দেওয়া হয়। তারপরও কোনো জবাব দেননি তিনি।

এরপর দীর্ঘ তদন্তের পর ঘটনার সত্যতা প্রমাণ পেয়ে অবশেষে মৌসুমী আক্তারের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করেন কমিউনিটি বেইজড হেলথ কেয়ারের ব্যবস্থাপনা পরিচালক, লাইন ডিরেক্টর ডা. কাইয়ুম তালুকদার।

প্রজ্ঞাপনে আরও বলা হয়েছে, মোছা. মৌসুমী আক্তারের বিরুদ্ধে আনা অনিয়ম, অসদাচরণ ও পলায়নের অভিযোগ প্রমাণিত হওয়ায় তাকে চাকরি থেকে বরখাস্ত করা হল। যা ২০২০ সালের সেপ্টেম্বর মাসে ১ তারিখ থেকে কার্যকর করা হয়েছে।

মান্দা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. বিজয় কুমার রায় বলেন, দীর্ঘদিন পর হেলথ কেয়ার প্রোভাইডার মোছা. মৌসুমী আক্তারকে চাকরিচ্যুত ও পদটি শূন্য ঘোষণা করা হয়েছে।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে