তেলের ড্রাম বিস্ফোরণে একজনের মৃত্যু 

প্রকাশ | ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১৫:৩২

ডোমার (নীলফামারী) প্রতিনিধি
ছবি: যায়যায়দিন

নীলফামারীর ডোমারে তেলের ড্রামের লিকেজ বন্ধ করার সময় বিস্ফোরণে সোহাগ আলী (৩২) নামের এক যুবকের মৃত্যু হয়েছে। সোহাগ আলী উপজেলার ভোগডাবুড়ী ইউনিয়নের লিচু তলা এলাকার পাটোয়ারী পাড়া গ্রামের ও চিলাহাটি ফাজিল মাদ্রাসার অফিস সহকারী ইরফান আলীর ছেলে। 

মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) বিকেল সাড়ে ৫টার দিকে উপজেলার চিলাহাটি বাজারের চৌরাস্তা এলাকায় আব্দুল্লাহ হ্যাচারী এন্ড ফিলিং স্টেশনে ওয়েল্ডিং মেশিনের সাহায্যে তেলের ড্রামের লিকেজ বন্ধ করার সময় এ বিস্ফোরণে ঘটে। সোহাগ আলী ওই পেট্রোল পাম্পটির ম্যানেজার হিসেবে কর্মরত ছিলেন।

প্রত্যক্ষদর্শী ও স্থানীয়রা জানান, ফিলিং স্টেশনের তেলের ড্রাম লিকেজ ধরা পড়লে তা বন্ধ করতে ওয়েল্ডিং মিস্ত্রী ডাকা হয়। ওয়েল্ডিং মিস্ত্রী লিকেজ বন্ধ করার সময় পাশে দাঁড়িয়েছিলেন পেট্রোল পাম্পের ম্যানেজার সোহাগ। হঠাৎ বিকট শব্দে ড্রামটিতে বিস্ফোরণ ঘটলে সোহাগেরে একটি পা পুরোপুরি বিচ্ছিন্ন হয়ে যায় ও আরেকটি পা ভেঙে যায়। খবর পেয়ে চিলাহাটি ফায়ার সার্ভিসের ইউনিটের সদস্যরা তাৎক্ষণিক ঘটনাস্থলে পৌঁছে তাকে উদ্ধার করে প্রথমে ডোমার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করান। তার অবস্থা আশংকা জনক হওয়ায় কর্তব্যরত চিকিৎসক রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তরিত করেন। রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে যাওয়ার পথে তিনি মারা যান।

চিলাহাটি ফায়ার সার্ভিসের লিডার নুর আলম বলেন, ড্রামে তেল রেখেই ওয়েল্ডিং করা হচ্ছিল। একারণে তেল গরম হয়ে ড্রামের ভিতর আগুন ধরে যায় আর ড্রামের ঢাকনাটি খুলে পেট্রোল পাম্পটির ম্যানেজারের দুই পায়ে আঘাত করে। একটি পা পুরোপুরি বিচ্ছিন্ন হয়েছিল আর আরেকটি ভেঙে গিয়েছিল। এছাড়াও প্রচুর রক্তক্ষরণ হচ্ছিল। আমরা খবর পেয়ে তাৎক্ষণিক ঘটনাস্থলে গিয়ে আহতকে উদ্ধার করে প্রথমে ডোমার উপজেলা হাসপাতালে নিয়ে যাই। সেখানে প্রাথমিক চিকিৎসার পর তাকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। পথেই তিনি মারা গেছেন। ঘটনার পর মিনি পেট্রোল পাম্প ও ঝালাইয়ায়ের দোকানটি বন্ধ রেখে সকলেই গা ঢাকা দিয়েছে। আব্দুল্লাহ দীর্ঘদিন থেকে মিনি পেট্রোল পাম্পে ২৫/৩০টি ড্রামে পেট্রোল ভরে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের অনুমোদনবিহীন পেট্রোল ডিজেল, অকটেন ও মবিল বিক্রি করে আসছে।

যাযাদি/ এসএম