বুধবার, ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১

২৯টি আসন ফাঁকা রেখেই রাবির প্রথম বর্ষের ভর্তি কার্যক্রম বন্ধ করল প্রশাসন

রাবি প্রতিনিধি
  ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১৫:০৮
ছবি: যায়যায়দিন

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ২০২৩-২৪ শিক্ষাবর্ষের ১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণিতে ২৯টি আসন ফাঁকা রেখেই অ্যাকাডেমিক কার্যক্রম শুরু হয়েছে। গত ২২ সেপ্টেম্বর থেকে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের ওরিয়েন্টেশন ক্লাসের মাধ্যমে এই আনুষ্ঠানিকতা শুরু হয়।

বুধবার (২৫ সেপ্টেম্বর) তিন ইউনিটের স্ব স্ব ইউনিটের সমন্বয়ক ও আইসিটি সেন্টার থেকে বিষয়টি নিশ্চিত হয়েছেন দ্যা ডেইলি ক্যাম্পাস।

তাঁদের থেকে জানা গেছে , পূর্ব নির্ধারিত সিদ্ধান্ত অনুসারে গতকাল (রোববার) থেকে ২০২৩-২৪ সেশনের আনুষ্ঠানিক ক্লাস শুরু হয়েছে। তবে বিভিন্ন বিভাগে এখনও ২৯টি আসন ফাঁকা রয়েছে।

এর মধ্যে কলা অনুষদ, আইন অনুষদ, সামাজিক বিজ্ঞান অনুষদ, চারুকলা অনুষদ এবং শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউট অধিভুক্ত 'এ' ইউনিটে ২০টি, বিজনেস স্টাডিজ অনুষদ ও আইবিএ অধিভুক্ত 'বি' ইউনিটে ৭টি এবং বিজ্ঞান, কৃষি, প্রকৌশল, জীববিজ্ঞান, ভূ-বিজ্ঞান, ফিশারিজ, ভেটেরিনারি অ্যান্ড এনিমেল সায়েন্সেস অনুষদভুক্ত 'সি' ইউনিটে ২টি আসন ফাঁকা রয়েছে। তবে এ সংখ্যার কিছুটা কম-বেশি হতে পারে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

এ বিষয়ে 'বি' ইউনিটের (বাণিজ্য) চিফ কো-অর্ডিনেটর অধ্যাপক ড. আবু সাদেক মো. কামরুজ্জামান বলেন, 'বি' ইউনিটে আর ৬-৭টা আসন ফাঁকা আছে। বারবার বিজ্ঞপ্তি দিয়েও শিক্ষার্থী পাওয়া যাচ্ছে না। তাই আর বিজ্ঞপ্তি না দিয়ে ভর্তি কার্যক্রম শেষ করা হয়েছে।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে