স্বেচ্ছাসেবক লীগ নেতার বাণিজ্যিক ভবনে মিলল ১ হাজার পিস কম্বল

প্রকাশ | ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১৪:২৭

হিজলা (বরিশাল) প্রতিনিধি
ছবি: যায়যায়দিন

বরিশালের হিজলায় উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাবেক  সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম রিপন খানের বাণিজ্যিক ভবন থেকে ২০ বান্ডেল (১ হাজার কম্বল) জব্দ করা হয়েছে।

সোমবার (২৩ সেপ্টেম্বর) রাত আনুমানিক ১১টার দিকে রিপন খানের বাণিজ্যিক ভবনের সামনে স্থানীয় লোকজন জড়ো হয়। তারা দাবি করেন ভবনে সরকারি কম্বলের বান্ডেল রয়েছে। এক পর্যায়ে উপজেলা নির্বাহী অফিসারকে বিষয়টি অভিহিত করেন তারা।

উপজেলা নির্বাহী অফিসার সেনাবাহিনী ও পুলিশসহ তৎক্ষণাৎ ঘটনাস্থলে যান। অভিযান চালিয়ে ওই ভবনের দোতলায় একটি কক্ষের মধ্যে কম্বলের বান্ডেল দেখতে পান।

এরপর ভবনের মালিক উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক শহীদুল ইসলাম রিপন খানকে বিষয়টি অবহিত করলে, তিনি তার লোকজন দিয়ে তালাবদ্ধ কক্ষটির খুলে দেয়। তখন সেখানে ৫০ পিসের ২০ ভান্ডেল কম্বল পাওয়া গেছে।

এ সময় উপজেলা নির্বাহী অফিসার জাহাঙ্গীর হোসেন কম্বল জব্দ করে নিয়ে যান। কিছু কিছু বান্ডেলে লেখা আছে যমুনা গ্রুপের নাম। সরকারি না বেসরকারি তা এখনো নিশ্চিত করে বলা যায় না।

এ বিষয়ে শহিদুল ইসলাম রিপন খানের শ্যালক উপজেলা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক আজাদ জানায়, স্থানীয় এমপি পংকজ নাথ গত শীত শেষে এই কম্বল পাঠিয়েছেন। ওই কম্বল শহিদুল ইসলাম রিপন খুন্না বাজারে তার বাণিজ্যিক ভবনের দোতলার একটি কক্ষে রেখে দেন।

তিনি আরো বলেন, এই শীত মৌসুমে ওই কম্বল বিতরণের কথা রয়েছে। স্থানীয়দের দাবি যদি কোনো কোম্পানি এই কম্বল ডোনেট করে থাকে তাহলে কেনো বিতরণ করা হয়নি?

উপজেলা নির্বাহী অফিসার জাহাঙ্গীর হোসেন বলেন, স্থানীয় লোকজন ওই ভবনের সামনে জড়ো হয়ে তাকে কম্বলের বিষয়টি অবহিত করে।

পরে তিনি সেনাবাহিনী ও পুলিশসহ সংশ্লিষ্ট দপ্তরের সকলকে নিয়ে ঘটনাস্থলে গিয়ে কম্বল জব্দ করেছেন। ওই ভবনের মালিককে প্রমাণাদি নিয়ে আসতে বলা হয়েছে। জব্দকৃত কম্বল সরকারি না বেসরকারি তা এখনই বলা যাচ্ছে না। অনুসন্ধানে কম্বলগুলো সরকারি প্রমাণিত হলে আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে।

যাযাদি/ এসএম