বুধবার, ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১

ভাসানী বিশ্ববিদ্যালয়ে বিশ্ব ফার্মাসিস্ট দিবস পালিত 

স্টাফ রিপোর্টার, টাঙ্গাইল
  ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১৪:২০
ছবি: যায়যায়দিন

টাঙ্গাইলের মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে উৎসাহ-উদ্দীপনা ও নানা কর্মসূচির মধ্য দিয়ে বিশ্ব ফার্মাসিস্ট দিবস পালন করা হয়েছে। এ উপলক্ষে বুধবার (২৫ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের ফার্মেসী বিভাগ আয়োজিত বর্ণাঢ্য র‌্যালির নেতৃত্ব দেন, বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (ভিসি) অধ্যাপক ডক্টর মো. আনোয়ারুল আজীম আখন্দ।

র‌্যালিটি বিশ্ববিদ্যালয়ের তৃতীয় একাডেমিক ভবনের সামনে থেকে বের হয়ে পুরো ক্যাম্পাস প্রদক্ষিণ করে ফার্মেসী বিভাগে গিয়ে শেষ হয়। র‌্যালিতে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডক্টর মো. আনোয়ারুল আজীম আখন্দ, লাইফ সায়েন্স অনুষদের ডিন অধ্যাপক ডক্টর মুহাম্মদ উমর ফারুক, ফার্মেসী বিভাগ চেয়ারম্যান অধ্যাপক ডক্টর মো. মিজানুর রহমান মোগল, প্রক্টর অধ্যাপক ডক্টর মো. ইমাম হোসেন, টাঙ্গাইল জেলা সিআইডি’র এএসপি মো. বেলায়েত হোসেন, টাঙ্গাইলের সিভিল সার্জন ডা. মো. মিনহাজ উদ্দিন মিয়া সহ অন্যান্য বিভাগের ডিন, চেয়ারম্যান, শিক্ষক-শিক্ষার্থীরা অংশ নেন।

র‌্যালি শেষে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বৃক্ষ রোপণ কর্মসূচি পালন করা হয়। উপাচার্য(ভিসি) অধ্যাপক ডক্টর মো. আনোয়ারুল আজীম আখন্দ বৃক্ষ রোপণ কর্মসূচিরও উদ্বোধন করেন। পরে একাডেমিক ভবন-৩ এর কনফারেন্স রুমে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উদ্ধোধনী অনুষ্ঠানের বক্তব্যে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (ভিসি) অধ্যাপক ডক্টর মো. আনোয়ারুল আজীম আখন্দ বলেন, ফার্মেসী এমন একটি সাবজেক্ট যেখানে বাংলাদেশ তথা সারা বিশ্বের মানুষের স্বাস্থ্যসেবার সাথে অঙ্গাঅঙ্গিভাবে জড়িত। এরা ওষুধ উদ্ভাবন, মানসম্পন্ন ওষুধ তৈরি নিশ্চিত করে। ফার্মাসিস্টরা মানুষের স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করেন। আমি বিশ্ব ফার্মাসিস্ট দিবস আয়োজনের সাফল্য কামনা করছি।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে