বুধবার, ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১

সিংগাইরে শুরু হয়েছে তিন দিনব্যাপী কৃষি মেলা

সিংগাইর (মানিকগঞ্জ) প্রতিনিধি
  ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১২:২৫
ছবি: যায়যায়দিন

মানিকগঞ্জের সিংগাইরে তিন দিন ব্যাপী কৃষি মেলা শুরু হয়েছে। উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্যোগে মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) দুপুরে উপজেলা পরিষদ চত্বরে এই মেলার উদ্বোধন করা হয়। মেলাটি ২৬ সেপ্টেম্বর পর্যন্ত চলবে।

এ উপলক্ষ্যে উপজেলা পরিষদ চত্বর থেকে একটি বর্ণাঢ্য র্যালী বের হয়। র্যালীটি পৌর শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে একই স্থানে এসে সমাপ্ত হয়। পরে ফিতা কেটে মেলা উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার পলাশ কুমার বসু।

উদ্বোধনী অনুষ্ঠান শেষে উপজেলা পরিষদ মিলনায়তনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ মো: হাবিবুল বাশার চৌধুরীর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) পলাশ কুমার বসু।

উপ-সহকারি কর্মকর্তা কাজী শহিদুল ফেরদৌসের সঞ্চালনায় সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য দেন কৃষক শহিদুল ইসলাম, সাইদ হোসেন, নুরু মৃধা, গোলাম রব্বানী ও আমির হোসেন প্রমূখ।

কৃষি মেলায় ১৪ টি স্টল স্থান পেয়েছে। সেখানে উপজেলার কৃষকরা তাদের উৎপাদিত কন্দাল ফসল প্রদর্শণ করেছেন। যা দেখে সন্তোষ প্রকাশ করেন আমন্ত্রিত অতিথিবৃন্দ। বিশেষ করে ৩০ কেজি ওজনের সালাদ কচু দর্শনার্থীদের আকৃষ্ট করছে।

এছাড়া কৃষি পণ্য প্রদর্শনীর সামনে বিভিন্ন বীজ দিয়ে তৈরি উপজেলার মানচিত্রসহ ফসল উৎপাদনের দৃশ্য সব বয়সী মানুষ উপভোগ করছেন।

উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ মো: হাবিবুল বাশার চৌধুরীর বলেন, কন্দাল ফসলের পুষ্টি গুণ অনেক বেশী এবং এই ফসল খুবই নিরাপদ খাবার। যা চাষ করে কৃষক লাভবানও হয়। কৃষকদের এই ফসল আবাদে উদ্বুদ্ধ করতেই মেলার আয়োজন করা হয়েছে। মেলাটি ২৪ থেকে ২৬ সেপ্টেম্বর পর্যন্ত চলবে বলে জানান তিনি।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে