আত্রাইয়ে বেসরকারি শিক্ষকদের মানববন্ধন ও ইউএনওকে স্মারকলিপি প্রদান 

প্রকাশ | ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১১:০০

আত্রাই (নওগাঁ) প্রতিনিধি
ছবি: যায়যায়দিন

নওগাঁর আত্রাইয়ে বৈষম্য দূরীকরণে মাধ্যমিক স্তরের বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান জাতীয়করণ,জাতীয়করণের আগে শিক্ষা প্রশাসনের বিভিন্ন পদে সরকারি স্কুলের শিক্ষকদের পদায়ন বন্ধ ও শিক্ষা সংস্কার কমিশন গঠনের দাবি জানিয়ে মানববন্ধন করা হয়েছে।

গতকাল মঙ্গলবার সকাল ১১টায় উপজেলা বেসরকারি মাধ্যমিক স্কুল ও মাদ্রাসা পরিবারের ব্যানারে উপজেলা ফটোকের সামনে এ মানববন্ধন করা হয়। এতে উপজেলার মাধ্যমিক স্তরের স্কুল ও মাদ্রাসার শিক্ষক অংশ নেয়।

মানববন্ধনে উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি অধ্যক্ষ মোঃ হামিদুর রহমান বিপ্লব,সাধারণ সম্পাদক বেলাল উদ্দিন সাহ, প্রধান শিক্ষক আবু হেনা মোস্তফা কামাল, আজিম উদ্দিন সরদার,আব্দুল জলিল, আফজাল হোসেন, অমরেন্দ্র নাথ সাহা, রফিক হোসেন, মাদ্রাসা শিক্ষক সমিতির ভারপ্রাপ্ত সভাপতি আব্দুস সোবহান,সাধারণ সম্পাদক ও চকশিমলা দাখিল মাদ্রাসার সুপার মোঃ  মোফাজ্জল হোসেন প্রমুখ বক্তব্য রাখেন।

বক্তারা দেশের ৯৭ শতাংশ মাধ্যমিক স্তরের শিক্ষা প্রতিষ্ঠান বেসরকারি উল্লেখ করে বলেন,আমরা একই শিক্ষাগত যোগ্যতা সম্পন্ন শিক্ষক-কর্মচারি এবং একই পাঠ্য বই পড়িয়ে বোর্ডের আওতায় পরীক্ষা গ্রহণ করি। অথচ সরকারি ও বেসরকারি শিক্ষকদের আর্থিক ও সামাজিক মর্যাদায় বৈষম্যের কারনে শিক্ষার গুনগত মানে অন্তরায় পরিলক্ষিত হচ্ছে উল্লেখ করে মাধ্যমিক শিক্ষাস্তর জাতীয় করনের দাবি জানানো হয়।

এছাড়া,মাধ্যমিক শিক্ষা অফিসার পদে সরকারি বিদ্যালয়ের সিনিয়র শিক্ষকদের পদায়ন করলে অনভিজ্ঞতার কারনে প্রধান শিক্ষক ও মাদ্রাসা সুপারদের কাজে জটিলতা সৃষ্টি হবে উল্লেখ করে উপজেলা,জেলা, অঞ্চল ও অধিদপ্তরে ৩১ বছর অভিজ্ঞতা সম্পন্ন ৬ষ্ঠ গ্রেডভুক্ত মাধ্যমিক শিক্ষা অফিসার হিসাবে পদোন্নতি ও পদায়নের দাবি জানান।

মানববন্ধন শেষে উপজেলা নির্বাহী অফিসার সঞ্চিতা বিশ্বাস এর হাতে শিক্ষা উপদেষ্টা বরাবর স্মারকলিপি তুলে দেওয়া হয়।

যাযাদি/ এসএম