ভাঙ্গুড়ায় দিলপাশার ইউপি চেয়ারম্যানকে অপসারণ করে ইউএনওকে প্রশাসক নিয়োগ

প্রকাশ | ২৪ সেপ্টেম্বর ২০২৪, ২০:০৩

ভাঙ্গুড়া (পাবনা) প্রতিনিধি
ছবি : যায়যায়দিন

পাবনার ভাঙ্গুড়ায় উপজেলার ৩নং দিলপাশার ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান মো. আব্দুল হান্নানকে দীর্ঘ দিন পরিষদে অনুপস্থিত এবং জনসেবা বঞ্চিত থাকার অপরাধে তার স্বপদ থেকে অপসারণের আদেশ দিয়েছে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের স্থানীয়(ইউনিয়ন পরিষদ)সরকার বিভাগ। 

গতকাল সোমবার (২৩ সেপ্টেম্বর)দ্বিতীয়ার্ধে জেলা প্রশাসক মোহাম্মদ মফিজুল ইসলাম স্বাক্ষরিত ১নং স্মারকে স্থানীয় সরকার মন্ত্রণালয়ের (ইউনিয়ন পরিষদ) আইন, ২০০৯ এর ধারা ৩৩, ১০১ এবং ১০২ অনুযায়ী আর্থিক ও প্রশাসনিক ক্ষমতা অর্পণের নিমিত্ত নির্দেশনা প্রদান করা হয়েছে।

প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়েছে,উপজেলার ৩নং দিলপাশার ইউপি চেয়ারম্যান মো. আব্দুল হান্নানের বিরুদ্ধে দীর্ঘদিন পরিষদে অনুপস্থিত থাকায় ইউনিয়ন পরিষদের স্বাভাবিক কার্যক্রম বিঘিœত এবং জনগণ সেবা থেকে বঞ্চিত হচ্ছেন। 

এমতাবস্থায় ভাঙ্গুড়া উপজেলার দিলপাশার ইউনিয়নের চলমান কাজ এবং জনসভা অব্যাহত রাখার জন্য স্থানীয় সরকার ইউনিয়ন পরিষদ আইন ২০০৯ এর ধারা ১০১ এবং ১০২ অনুযায়ী উপজেলা নির্বাহী অফিসার ভাঙ্গুড়া পাবনা তার  উপজেলাধীন দিলপাশার ইউনিয়নের আর্থিক ও প্রশাসনিক ক্ষমতা অর্পণ করেছেন।

উল্লেখ্য, ভাঙ্গুড়া উপজেলার ৩নং দিলপাশার ইউনিয়ন পরিষদের প্রায় সকল সদস্য দীর্ঘদিন যাবৎ চেয়ারম্যান মো. আব্দুল হান্নানের বিরুদ্ধে নানা অনিয়ম-দুর্নীতি, স্বেচ্ছাচারিতা ও ক্ষমতার অপব্যবহারের অভিযোগসহ জেলা প্রশাসকের কাছে অনাস্থা প্রস্তাব দেয়। পাশাপাশি ছাত্র-জনতা ও সদস্যগণ চেয়ারম্যানের অপসারণ দাবিতে বিক্ষোভ ও মানববন্ধন করে আসছিলেন।

যাযাদি/ এম