মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর ২০২৪, ৯ আশ্বিন ১৪৩১

ফুলবাড়ীতে চাকুরি জাতীয় করনের দাবীতে শিক্ষকদের মানববন্ধন 

ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি
  ২৪ সেপ্টেম্বর ২০২৪, ১৭:৪৫
ছবি : যায়যায়দিন

দিনাজপুরের ফুলবাড়ীতে মাধ্যমিক শিক্ষায় বৈষম্য দুরিকরণ ও চাকুরী জাতীয় করনের দাবীতে মানব বন্ধন ও উপজেলা নির্বাহী অফিসারের মাধ্যমে প্রধান উপদেষ্ঠা ও শিক্ষা উপদেষ্ঠা বরাবর স্মারক লিপি প্রদান করেছেন মাধ্যমিক বিদ্যালয় ও দাখিল মাদরাসার শিক্ষকগণ।

মঙ্গলবার সকাল ১১ টায় উপজেলা পরিষদ চত্তরে এ মানব বন্ধন করে। মানব বন্ধন শেষে উপজেলা নির্বাহী অফিসারের নিকট প্রধান উপদেষ্ঠা ও শিক্ষা উপদেষ্ঠা বরাবর স্মারক লিপি প্রদান করেন।

শিক্ষকরা বলেন সারাদেশে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিকে ৯৭ ভাগ শিক্ষা প্রতিষ্ঠান এমপিও ভুক্ত বে-সরকারী। সেখানে অধিকাংশ শিক্ষার্থীরা এই বেসরকারী শিক্ষা প্রতিষ্ঠান থেকে শিক্ষা নেয়। কিন্তু এই এমপিও ভুক্ত শিক্ষকরা যুগযুগ থেকে বৈষম্যের শিকার হয়ে আসচ্ছে। তাই এই বৈষম্য দুর করতে তারা তাদের চাকুরি জাতীয় করনের দাবী জানায়।

মানব বন্ধনে বক্তব্য রাখেন রাজারামপুর (এসইউ) উচ্চ ববিদ্যালয়ের সহকারী শিক্ষক ও শিবনগর ইউপি চেয়ারম্যান ছামেদুল ইসলাম,অম্রবাড়ী আদর্শ্ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সামিউল আলম, কলেজিয়েট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোস্তাফিজুর রহমান, গোলাম মোস্তফা (জিএম) পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক তোজামেল হক, সহকারী প্রধান শিক্ষক আব্দুল হাফিজ, সিএস নিকেতন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আসাদুজ্জামান কনক, সিদ্দিশী উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক সাইফুল ইসলামসহ বিভিন্ন বিদ্যালয় ও দাখিল মাদরাসার প্রধান শিক্ষক ও সুপারিনটেন্টগণ।

মানববন্ধনে বিভিন্ন বিদ্যালয় ও দাখিল মাদরাসার শিক্ষকগন অংশ গ্রহন করেন।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে