মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর ২০২৪, ৯ আশ্বিন ১৪৩১

ধুনটে কালোবাজারে বিক্রিকালে সরকারি ৩৬০ কেজি চাল উদ্ধার

ধুনট (বগুড়া) প্রতিনিধি
  ২৪ সেপ্টেম্বর ২০২৪, ১৫:৪৯
ছবি: যায়যায়দিন

বগুড়ার ধুনটে কালোবাজারে বিক্রিকালে সরকারি খাদ্য বান্ধব কর্মসূচির ৩৬০ কেজি চাল উদ্ধার করেছে পুলিশ। সোমবার (২৩ সেপ্টেম্বর) রাত ৭টার দিকে ধুনট উপজেলার চৌকিবাড়ি ইউনিয়নের বিশ^হরিগাছা গ্রামের জহরুল ইসলামের বাড়ি থেকে চালগুলো উদ্ধার করে ধুনট থানা পুলিশ। তবে এসময় পুলিশের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যায় বাড়ির মালিক জহুরুল।

স্থানীয় লোকজন জানান, রবিবার ও সোমবার চৌকিবাড়ি ইউনিয়ন পরিষদ থেকে ভিজিএফ কার্ডধারীদের মাঝে চাল বিতরণ করা হয়। কিন্তু অভিযোগ রয়েছে, অনেক স্থানীয় জনপ্রতিনিধি ও কতিপয় রাজনৈতিক দলের নেতা এসব সরকারি সুবিধাভোগিদের কার্ড আত্মগোপনে রেখে এই সুবিধা ভোগ করে আসছেন।

তবে এবিষয়ে চৌকিবাড়ী ইউপি চেয়ারম্যান হাসানুল করিম পটু বলেন, ভিজিএফ কার্ডধারীদের যে চাল দেয়া হয়, তা অনেকেই খেতে পারেন না। তাই বাধ্য হয়েই তা বিক্রি করে দেন কার্ডধারীরা। এই চাল আবার একটি অসাধু চক্র কিনে তা আবারো সরকারি খাদ্য গুদামে বেশি দামে বিক্রি করে। এই চাল কেউ খেতে পারে না। তাই কার্ডধারীরা বাধ্য হয়েই পরিষদের বাহিরে গিয়ে এই চাল বিক্রি করেছে। এবিষয়ে পরিষদের কেউই জড়িত নয়।

এবিষয়ে ধুনট থানার এসআই মুনঞ্জুর মোর্শেদ জানান, কিছু ব্যক্তি সরকারি খাদ্য বান্ধব কর্মসূচির চাল কালো বাজারে বিক্রি করছে, এমন সংবাদের ভিত্তিতে সেখানে অভিযান পরিচালনা করা হয়। এসময় ১২ বস্তায় ৩৬০ কেজি চাল জব্দ করা হলে পুলিশের উপস্থিতি টের পেয়ে অপরাধীরা পালিয়ে যায়। এঘটনায় জড়িতদের বিরুদ্ধে দ্রæত প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে