মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর ২০২৪, ৯ আশ্বিন ১৪৩১

গৌরীপুরের মিঠু হত্যা মামলা দ্রুত বিচার ট্রাইব্যুনালে নেয়ার দাবি

গৌরীপুর (ময়মনসিংহ) প্রতিনিধি
  ২৪ সেপ্টেম্বর ২০২৪, ১৪:৩৫
ছবি: যায়যায়দিন

ময়মনসিংহের গৌরীপুর সরকারি কলেজের স্নাতক (সম্মান) চতুর্থ বর্ষের শিক্ষার্থী জহিরুল ইসলাম মিঠু হত্যাকান্ডের মামলাটি দ্রুত বিচার ট্রাইব্যুানালে নেয়ার দাবি জানিয়েছেন নিহতের পরিবার।

সোমবার (২৩ সেপ্টেম্বর) দুপুরে মিঠু হত্যাকান্ডের মামলাটি দ্রুত বিচার ট্রাইব্যুনালে নেয়ার দাবিতে গৌরীপুর সরকারি কলেজের শিক্ষার্থী ও এলাকাবাসীর উদ্যোগে কলেজ ক্যাম্পাস থেকে একটি বিক্ষোভ মিছিল হয়ে পৌর শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

পরে উপজেলা পরিষদ চত্বরে এব্যাপারে মানববন্ধন কর্মসূচী পালন করা হয়। মানববন্ধন কর্মসূচী থেকে মিঠু হত্যা মামলাটি দ্রুত বিচার ট্রাইব্যুনালে নেয়ার জন্য উপজেলা নির্বাহী অফিসারের কাছে দাবী জানিয়েছেন তার পরিবারবর্গ।

মিঠুর বাবা মোখলেছুর রহমান বলেন, ২০২২ সালে ১৩ সেপ্টেম্বর আওয়ামী লীগের সন্ত্রাসী, পেশাদার খুনি ডেভিড রকি প্রকাশ্যে মিঠুকে ছুরিকাঘাত করে হত্যা করে। ছেলেকে তো আমি আর ফিরে পাবো না। কিন্তু আমি প্রশাসনের কাছে আমার ছেলের হত্যাকান্ডের মামলাটি দ্রুত বিচার ট্রাইব্যুনালে নেয়ার পাশাপাশি সুষ্ঠু তদন্তসাপেক্ষে দোষীদের ফাঁসি দেয়ার দাবী জানাচ্ছি।

মিঠুর চাচা দেলোয়ার হোসেন ঈশা খাঁ বলেন, মিঠু হত্যাকান্ডের মামলাটি দ্রুত বিচার ট্রাইব্যুনালে নেয়ার জন্য ২০২২ সালের ১৬ সেপ্টেম্বর গৌরীপুর উপজেলা নির্বাহী অফিসারের মাধ্যমে তৎকালীন স্বরাষ্ট্র মন্ত্রী বরাবর স্মারক লিপি প্রদান করা হয়। কিন্তু মামলাটি এখন পর্যন্ত দ্রুত বিচার ট্রাইব্যুনালে নেয়া হয়নি। আমি বর্তমান সরকারের কাছে মামলাটি যেন দ্রুত বিচার ট্রাইব্যুনালে নিয়ে আসামিসহ পরিকল্পনাকারীদের ফাঁসির দাবী জানাচ্ছি। নিহত মিঠুর চাচাতো ভাই সাখাওয়াত হোসেন খান পাঠান বলেন, মিঠু আমার ছোট ভাই। তার হত্যাকান্ডের দুই বছর অতিবাহিত সময়েও মামলাটির কোন অগ্রগতি হচ্ছে না। তাই, আমার ভাইয়ের হত্যা মামলাটি দ্রুত বিচার ট্রাইব্যুনালে নিয়ে খুনীদের ফাঁসির দাবী জানাচ্ছি ।

উপজেলা নির্বাহী অফিসার মো. শাকিল আহমেদ বলেন, আমি যতদূর শুনেছি মিঠু হত্যাকান্ডের মামলাটি বিচারাধীন রয়েছে। মামলার অগ্রগতির বিষয়ে আমি গৌরীপুর থানার অফিসার ইনচার্জের সাথে কথা বলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করব।

পাশাপাশি পরিবারের পক্ষ থেকে মিঠু হত্যা মামলাটি দ্রুত বিচার ট্রাইব্যুনালে নেয়ার দাবির বিষয়েও যথাযথ পদক্ষেপ নেয়া হবে। এ বিষয়ে গৌরীপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মির্জা মাজহারুল আনোয়ার বলেন, আমি (২২ সেপ্টেম্বর) রোববার রাতে থানায় যোগদান করেছি। মামলার বিষয়টি জেনে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।

উল্লেখ্য, জহিরুল ইসলাম মিঠু গৌরীপুর পৌর শহরের পাট বাজার এলাকার স্বনাম ধন্য সোমা ফার্মিসীর পরিচালক দেলোয়ার হোসেন ঈশা খাঁ'র বড় ভাই মোঃ মোখলেছুর রহমানের ছেলে। ২০২২ সালে ১৩ সেপ্টেম্বর মিঠুকে ছুরিকাঘাত করে হত্যা করে সন্ত্রাসীরা। এই ঘটনায় মিঠুর বাবা মোঃ মোখলেছুর রহমান বাদী হয়ে গৌরীপুর থানায় ডেবিড রকিকে প্রধান আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেন।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে