মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর ২০২৪, ৯ আশ্বিন ১৪৩১

লালমনিরহাটে বেসরকারি শিক্ষকদের মানববন্ধন

লালমনিরহাট প্রতিনিধি
  ২৪ সেপ্টেম্বর ২০২৪, ১৪:২৮
ছবি: যায়যায়দিন

মাধ্যমিক স্তরে বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান জাতীয়করণ, শিক্ষা প্রশাসনের বিভিন্ন পদে সরকারি স্কুলের শিক্ষকদের পদায়ন বন্ধ রাখা ও শিক্ষা সংস্কার কমিশন গঠনের দাবিতে লালমনিরহাটে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে।

মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) সকালে লালমনিরহাট জেলা প্রশাসক কার্যালয়ের সামনে ঘন্টাব্যাপি এ মানববন্ধন বন্ধন কর্মসূচি পালন করে বেসরকারি স্কুল ও মাদ্রাসা শিক্ষা পরিবার।

মানববন্ধনে বক্তারা বলেন, মাধ্যমিক শিক্ষা স্তরে মাত্র শতকরা ৩ ভাগ স্কুল সরকারি আর ৯৭ভাগ শিক্ষা প্রতিষ্ঠানই বেসরকারি। একই কারিকুলামে পাঠদানও করা হয়। এই বিশাল বৈষম্য রেখে কাংখিত শিক্ষা প্রদান সম্ভব নয়। বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থীরা সরকারি বিভিন্ন সুযোগ সুবিধা থেকে বঞ্চিত। শিক্ষকদের বাসাভাড়া ১ হাজার আর চিকিৎসা ভাতা মাত্র ৫শটাকা। অথচ তূলনামূলকভাবে বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের ফলাফল অনেক ভালো। বর্তমান অন্তর্বর্তীকালীন সরকার ও শিক্ষা উপদেষ্টার কাছে এই বৈষম্য নিরসনের দাবি জানান আন্দোলনরত শিক্ষকগন।

পরে জেলা প্রশাসনের মাধ্যমে অন্তর্বর্তী সরকারের কাছে স্মারকলিপি প্রদান করা হয়। মানববন্ধনে বক্তব্য রাখেন মাদ্রাসা সুপার মাওলানা আইয়ুব আলী বসুনিয়া, প্রধান শিক্ষক একরামুল হক সরকার, সহকারী শিক্ষক শেফালী বেগম। মানববন্ধনে জেলার সকল বেসরকারি প্রতিষ্ঠানের শিক্ষকগন অংশ নেয়।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে