রামগতিতে বেসরকারি মাধ্যমিক শিক্ষকদের মানববন্ধন 

প্রকাশ | ২৪ সেপ্টেম্বর ২০২৪, ১৪:২৬

রামগতি (লক্ষ্মীপুর) প্রতিনিধি
ছবি: যায়যায়দিন

লক্ষ্মীপুরের রামগতিতে বেসরকারি মাধ্যমিক শিক্ষকদের বৈষম্য দূরীকরণ ও মাধ্যমিক স্তরের বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান জাতীয়করণের একদফা দাবীতে স্মারক লিপি ও মানববন্ধন কর্মসূচী পালন করা হয়েছে। 

মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) উপজেলা পরিষদ চত্বরে সকাল ১১ টা থেকে দুপুর ১২ টা পর্যান্ত ঘন্টা ব্যাপী এ কর্মসূচী পালন করা হয়। মাধ্যমিক শিক্ষক পরিবারের উদ্যোগে আয়োজিত মানববন্ধন কর্মসূচীতে উপস্থিত ছিলেন উপজেলার বিভিন্ন স্কুল ও মাদ্রাসার প্রধান এবং সহকারি শিক্ষকগন। 

এসময় মানববন্ধনকর্মসূচীতে অংশ গ্রহন করে বক্তব্য রাখেন চর আলেকজান্ডার মডেল বালিকা পাইলট উচচ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও উপজেলা সমন্বয়ক মোঃ রিয়াজ উদ্দিন, চর আবদুল্লাহ ফাযিল ডিগ্রি মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা আবদুল হাকিম, রাস্তার হাট হাজী এ গফুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবদুজ্জাহের, আলেকজান্ডার কামিল মাদ্রাসারা সহকারি মৌলভী মাওলানা আবদুর রহিম, চর মেহার আদর্শ উচ্চ বিদ্যালয়ের সহকারি শিক্ষক মোঃ ইলিয়াস প্রমুখ। 

এসময় বক্তারা বৈষম্য দূরীকরণে মাধ্যমিক স্তরের বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান জাতীয় করণের ও জাতীয় করণের পূর্ব পর্যান্ত শিক্ষা প্রশাসনের বিভিন্ন পদে সরকারি স্কুলের শিক্ষকদের পদায়ন বন্ধ রাখা ও শিক্ষা সংস্কার কমিশন ঘঠনের দাবী জানান। সমন্বয়ক রিয়াজ উদ্দিন বলেন মাধ্যমিক স্তরে আমরা যারা শিক্ষকতা নিয়োজিত আছি ঈদ বোনাস ও উৎসব ভাতায় আমাদের সাথে বিরাট বৈষম্য করে রাখা হয়েছে। আমরস এর পরিবর্তন চাই এছাড়াও অতিতে আমাদের দাবীগুলো মেনে নিতে বর্তমান সরকারের নিকট জোর দাবী জানান।

যাযাদি/ এসএম