সাবেক এমপি ফজলে করিম চৌধুরী ২ দিনের রিমান্ডে

প্রকাশ | ২৪ সেপ্টেম্বর ২০২৪, ১৩:১৫

চট্টগ্রাম ব্যুরো
ছবি: যায়যায়দিন

চট্টগ্রামের রাউজানের সাবেক সংসদ সদস্য এবিএম ফজলে করিম চৌধুরীর দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। রাউজানে মুনিরিয়া যুব তাবলিগ কমিটির কার্যালয়ে হামলা ও ভাঙচুরের অভিযোগে দায়েরকৃত মামলায় তার এই রিমান্ড মঞ্জুর করা হয়।

মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) সকালে চট্টগ্রাম জুডিশিয়াল মাজিস্ট্রেট নুরুল হারুনের আদালত এই আদেশ দেন। এর আগে সকাল সাড়ে ৯টার দিকে এবিএম ফজলে করিম চৌধুরীকে চট্টগ্রাম আদালতে হাজির করা হয়।

চট্টগ্রাম জেলার কোর্ট পরিদর্শক জাকির হোসাইন মাহমুদ বলেন, রাউজান থানায় মুনিরীয়ার দায়ের করা দুই মামলায় এবিএম ফজলে করিমকে গ্রেপ্তার (শোন অ্যারেস্ট) দেখানো হয়েছে। তার মধ্যে একটি মামলায় এবিএম ফজলে করিমকে ৭ দিনের রিমান্ড আবেদন করা হয়।  আদালত শুনানি শেষে ২ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে গত ২৩ আগস্ট সাবেক সংসদ সদস্য এ বি এম ফজলে করিম চৌধুরী, তার ছেলে ফারাজ করিম চৌধুরীসহ ৬৮ জনের বিরুদ্ধে মামলাটি দায়ের করেন মুনিরিয়া যুব তাবলিগ কমিটির সাংগঠনিক সম্পাদক মুহাম্মদ আলাউদ্দিন।

ফজলে করিম চৌধুরী আওয়ামী লীগের মনোনয়ন নিয়ে চট্টগ্রাম-৬ আসনে ২০০১, ২০০৮, ২০১৪, ২০১৮ ও ২০২৪ সালে সংসদ সদস্য নির্বাচিত হন। এর মধ্যে ২০১৪ সালে তিনি বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন। তিনি চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সহসভাপতি।

যাযাদি/ এসএম