মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর ২০২৪, ৯ আশ্বিন ১৪৩১

দোকানে ট্রাক ঢুকে প্রাণ কেড়ে নিল একজনের, আহত ১৬

চট্টগ্রাম ব্যুরো
  ২৪ সেপ্টেম্বর ২০২৪, ১৩:১৩
ছবি: যায়যায়দিন

চট্টগ্রাম নগরের শাহ আমানত সেতুর গোলচত্বরে একটি ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে সড়কের পাশের দোকানে ঢুকে পড়ে। এতে দুর্ঘটনায় ঘটনাস্থলে একজনের মৃত্যু হয়েছে এবং ১৬ জন আহত হয়েছেন।

সোমবার (২৩ সেপ্টেম্বর) রাত ১১টা নাগাদ সেতুর উত্তর প্রান্তে গোলচত্বর এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

নিহত একজন হলেন বিকাশ চৌধুরী। তাঁর বয়স ২৪। এছাড়া চট্টগ্রাম মেডিকেলে ভর্তি হওয়া আহতদের মধ্যে ৫ জনের নাম জানা গেছে। তারা হলেন চট্টগ্রাম জেলার চন্দনাইশ উপজেলার বরকল এলাকার এখলাছুর রহমান (৬০), মো. নিজাম (২৩) কক্সবাজারের মো. হোসেনের ছেলে, মো. রফিক (৪০) বিজয় নগর গ্রামের মৃত ইব্রাহিম ছেলে, মো. মতিয়ার (৪৫) চট্টগ্রাম নগরের পাঁচলাইশ ষোলশহর সালাম কলোনির মৃত সৈয়দ আলীর ছেলে, কাঞ্চন মোল্লা (৪৫) চাঁদপুর জেলার ফরিদগঞ্জের ফজলুল হক মোল্লার ছেলে।

চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল পুলিশ ফাঁড়ির উপ-পরিদর্শক (এসআই) নুরুল আলম আশেক বলেন, নতুন ব্রিজের চাক্তাই গোল চত্বর এলাকায় দুর্ঘটনায় আহত অবস্থায় ১৭ জনকে মেডিকেলে আনা হয়েছে। তারমধ্যে ১ জন মারা গেছে। ১৬ জনন আহত অবস্থায় ভর্তি আছেন।

প্রত্যক্ষদর্শীরা জানায়, রাত সাড়ে ১১টার দিকে চট্টগ্রাম নগরের নতুন ব্রিজ পার হয়ে শহরমুখী এলাকায় ইট বোঝাই ট্রাকটি (চট্টমেট্রো–ট ১১–১০৪৭) নিয়ন্ত্রণ হারিয়ে দ্রুত গতিতে সড়কের পাশে থাকা একটি হোটেলের ভেতরে ঢুকে যায়। এ সময় সড়কের পাশে থাকা ফলমূল বিক্রেতা ও হকারও চাপা পড়েন। এতে ঘটনাস্থলেই রাস্তার পাশে দাঁড়িয়ে থাকা এক বাসের হেলপার নিহত হন। তার নাম বিকাশ চৌধুরী (২৪)। মারাত্মক আহত হয়েছেন ১৬জন। এরমধ্যে ফায়ার সার্ভিসের কর্মীরা হতাহত অবস্থায় ২জনকে উদ্ধার করে। বাকিদের পুলিশ ও স্থানীয় জনগণ উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায়। ঘটনার পরপরই স্থানীয় লোকজন ট্রাক থেকে ইট নামিয়ে উদ্ধার কাজ শুরু করে। দুর্ঘটনার খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে গিয়ে পুলিশ ও ফায়ার সার্ভিসের সদস্যরা উদ্ধার কাজ শুরু করে আহতদের হাসপাতালে নিয়ে যায়।

দুর্ঘটনাস্থল থেকে বিকাশ চৌধুরীকে হাসপাতালে নিয়ে আসেন পরিবহন শ্রমিক ইমন খান মুন্না। তিনি জানান, বিকাশ তার পূর্বপরিচিত। সোমবার রাতে কাজ শেষে শাহ আমানত সেতু এলাকার একটি হোটেলে ভাত খাচ্ছিলেন তিনি। এসময় সেতুর দিক থেকে দ্রুতগতির একটি ইটবোঝাই ট্রাক একটি বাস, একটি মিনি ট্রাক, কয়েকটি সিএনজি চালিত অটোরিকশা ও মোটরসাইকেলকে ধাক্কা দিয়ে ঢুকে পড়ে ওই হোটেলে। এতে ঘটনাস্থলেই প্রাণ হারান বিকাশ। আহত হন এক ডজনের বেশি।

দুর্ঘটনার খবর পেয়ে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে ছুটে আসেন বিকাশের মা পঞ্চাশোর্ধ মিনু চৌধুরী। হাসপাতালের জরুরি বিভাগে বসে ছটফট করতে থাকেন বৃদ্ধা মিনু চৌধুরী। এসময় ছটফট করতে থাকা মিনু চৌধুরী বলেন, ছেলেকে নিষেধ করেছিলাল, ও পুত (ও ছেলে), ন যাইস। তোর জ্বর, ন যাইস। তোর (বোনে) যা আনে তা খাইস। কিন্তু আমার ছেলে চলে গেছে। কিন্তু ও যে গেছে আর আসল না।

ফায়ার সার্ভিসের উপ সহকারী পরিচালক মোহাম্মদ আবদুল্লাহ বলেন, ট্রাকটি সম্পূর্ণ হোটেলের ভেতর ঢুকে যায়। আমরা ঘটনাস্থল থেকে একজনকে মৃত এবং ১ জনকে জীবিত উদ্ধার করি। ট্রাকটি রেকার দিয়ে ঘটনাস্থল থেকে সরিয়ে নিই। রাত সাড়ে ১২টার দিকে উদ্ধার কার্যক্রম সম্পন্ন করে ফয়ার সার্ভিসের কর্মীরা।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে