বরিশালে শারদীয় দুর্গাপূজা উপলক্ষে প্রস্তুতি সভা

প্রকাশ | ২৪ সেপ্টেম্বর ২০২৪, ১২:৩২

বরিশাল অফিস
বরিশালে শারদীয় দূর্গাপূজা উপলক্ষে প্রস্তুতি সভায় উপস্থিত জেলা প্রশাসক মোহাম্মদ দেলোয়ার হোসেনসহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ।

বরিশালে শারদীয় দূর্গাপূজা উপলক্ষে প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) বরিশাল জেলা প্রশাসক কার্যালয়ের সভাকক্ষে জেলা প্রশাসনের আয়োজনে এ সভা অনুষ্ঠিত হয়। 

জেলা প্রশাসক মোহাম্মদ দেলোয়ার হোসেনের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন, জেলা পুলিশ সুপার মোহাম্মদ বেলায়েত হোসেন, স্থানীয় সরকারের উপ-পরিচালক গৌতম বাড়ৈ, অতিরিক্ত জেলা প্রশাসক লুসিকান্তি হাজং, মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত কমিশনার ফারুক হোসেন, সেনাবাহিনীর মেজর হাফিজ ও রাশেদ, বীর মুক্তিযোদ্ধা ফরিদ আহম্মেদসহ বিভিন্ন সরকারী দপ্তরের কর্মকর্তা এবং পূজা উদযাপন পরিষদের নেতৃবৃন্দ।

এসময় জেলা প্রশাসক বলেন, পূজাকে কেন্দ্র করে কোন অপ্রিতীকর ঘটনা ঘটতে দেয়া হবেনা। ভক্ত ও দর্শনার্থীদের জন্য সর্বচ্চ নিরাপত্তার ব্যবস্থা করা হবে। আগামী সপ্তাহের মধ্যেই প্রতিটি মন্দিরে সরকারী সহযোগীতা পৌছে দেয়া হবে। পূজা এলাকা ও মন্ডবের নিরাপত্তার জন্য সিসি অথবা আইপি ক্যামেরা নিশ্চিত করতে হবে। এছাড়া ভক্তবৃন্দদের নিরাপত্তার কথা বিবেচনা করে সন্ধ্যা ৭ টার মধ্যে প্রতিমা বিসর্জন দিতে হবে। অন্যদিকে পুলিশ প্রশাসন ও সিভিল ডিফেন্সের উদ্যেশ্যে বলেন, প্রতিটি মন্দিরে পর্যাপ্ত ফোর্স দিতে হবে, পাশাপাশি প্রতিমা বিসর্জনের এলাকায় ফায়ার সার্ভিসের গাড়ি ও ডুবুরি দল রাখতে হবে।

যাযাদি/ এসএম