চকরিয়ায় ডাকাতের হামলায় সেনা কর্মকর্তা নিহত, আটক ৩

প্রকাশ | ২৪ সেপ্টেম্বর ২০২৪, ১২:০১

চকরিয়া (কক্সবাজার) প্রতিনিধি
সেনাবাহিনীর লেফটেন্যান্ট তানজিম ছরোয়ার

কক্সবাজারের চকরিয়ায় যৌথ বাহিনীর অস্ত্র উদ্ধার অভিযানে সন্ত্রাসী হামলায় সেনাবাহিনীর লেফটেন্যান্ট তানজিম ছরোয়ার নামে এক সেনা কর্মকর্তা নিহত হয়েছেন। 

মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) রাতে গোপন তথ্যের ভিত্তিতে উপজেলার ডুলাহাজারা ইউনিয়নের মাইজপাড়া এলাকায় অভিযান পরিচালনা করে যৌথ বাহিনীর একটি দল। অভিযানের সময় ডাকাত দলের দুর্ধর্ষ সদস্য জিয়াবুল ও বেলালসহ তিনজনকে আটক করা হয়।

নিহত অফিসার তানজিম ছরোয়ারের গ্রামের বাড়ি টাঙ্গাইল জেলার সদর উপজেলার মীরের বেতকা থানার খারের বেতকা গ্রামে বলে জানা গেছে।

সূত্রে জানা গেছে, মঙ্গলবার রাতে যৌথ বাহিনীর একটি দল চকরিয়া উপজেলার ডুলাহাজারা এলাকায় অভিযান পরিচালনা করতে গেলে ডাকাত দল যৌথ বাহিনীর উপস্থিতি টের পেয়ে দ্রুত ছত্রভঙ্গ হওয়ার চেষ্টা করে। এ সময়  সন্ত্রাসীরা হঠাৎ করে সেনা কর্মকর্তা তানজিম এগিয়ে গেলে তাকে চুরি দিয়ে আঘাত। 

এরই এক পর্যায়ে সন্ত্রাসীদের ধরার চেষ্টা করেছিলেন সেনাবাহিনীর এই কর্মকর্তা। কিন্তু এ সময় তার ঘাড়ে ও শরীরে আঘাত লাগে। এতে তিনি গুরুতর আহত হন। পরে সেনা কর্মকর্তা তানজিমকে দ্রুত উদ্ধার করে প্রথমে মালুমঘাট মেমোরিয়াল খ্রিস্টান হাসপাতালে নেয়া হয়। পরে তার অবস্থার অবনতি হলে রামু সম্মিলিত মেডিকেল হাসপাতালে (সিএমএইচ) নেযা হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। নিহত এই কর্মকর্তার শরীরে পাঁচটি ক্ষতচিহ্ন রয়েছে।

চকরিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মনজুরুল কাদের ভুঁইয়া সেনা কর্মকর্তা নিহতের সত্যতা নিশ্চিত করেছেন।

যাযাদি/ এসএম