সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০২৪, ৮ আশ্বিন ১৪৩১

বরিশাল কারাগারে সাবেক পানিসম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অবঃ) জাহিদ ফারুক

বরিশাল অফিস
  ২৩ সেপ্টেম্বর ২০২৪, ২০:২৮
ছবি : যায়যায়দিন

বরিশাল বিএনপির কার্যালয় ভাঙচুর ও অগ্নিসংযোগ মামলায় ঢাকা থেকে গ্রেফতার হওয়া সাবেক পানিসম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অবঃ) জাহিদ ফারুক শামীমকে বরিশাল কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়েছে।

সোমবার (২৩ সেপ্টেম্বর) রাতে তাকে অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করা হয়। বরিশাল কেন্দ্রীয় কারাগারের জেলার জয়নাল আবেদীন ভ‚ঞা এ তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে রোববার বিকেলে ঢাকায় বারিধারার নিজ বাসভবন থেকে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা সাবেক এই পানিসম্পদ প্রতিমন্ত্রী ও বরিশাল সদর আসনের সাবেক সাংসদ কর্নেল (অবঃ) জাহিদ ফারুক শামীমকে গ্রেফতার করেন। এরপর সোমবার ভোর সাড়ে ৫টার দিকে তাকে বরিশাল কোতোয়ালি মডেল থানায় আনা হয়।

কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মিজানুর রহমান বলেন, ভোরে ঢাকা থেকে তাকে বরিশাল নিয়ে আসা হয়েছে। বরিশাল মহানগর ও জেলা বিএনপির কার্যালয় ভাঙচুর এবং অনিগ্নসংযোগের মামলায় তাকে গ্রেফতার দেখানো হয়েছে। সন্ধ্যার পরে তাকে অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালতে হাজির করা হলে বিচারক জেল হাজতে প্রেরন করেন।

প্রসঙ্গতঃ গত ৪ আগস্ট বরিশালে জেলা ও মহানগর বিএনপির কার্যালয়ে ভাঙচুর, হামলা ও অগ্নিসংযোগের ঘটনা ঘটে।

এ অভিযোগে জাহিদ ফারুক শামীমকে প্রধান আসামি করে গত ২৩ আগস্ট কোতোয়ালি থানায় মামলা করে বিএনপি। মামলায় ৩৮১ জনের নামোল্লেখ করা হয়। এছাড়া অজ্ঞাতনামা আসামি করা হয়েছে আরও ৬০০-৭০০ জনকে। এই মামলায় জাহিদ ফারুককে গ্রেফতার দেখানো হয়েছে।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে