সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০২৪, ৮ আশ্বিন ১৪৩১

কেরু চিনিকলের এম ডি ও শ্রমিক ইউনিয়নের সভাপতি সম্পাদকের নামে চাঁদাবাজি মামলা

দামুড়হুদা (চুয়াডাঙ্গা) প্রতিনিধি
  ২৩ সেপ্টেম্বর ২০২৪, ১৯:৫৫
ছবি : যায়যায়দিন

বাংলাদেশের সবচেয়ে ভারী চিনি শিল্প দর্শনা কেরু চিনিকলের সদ্য বিদায়ী এম ডি ও শ্রমিক কর্মচারি ইউনিয়নের সভাপতি সম্পাদক সহ ৭ জনের নামে চুয়াডাঙ্গার (দর্শনা অন্চল) আমলি আদালতে চাঁদাবাজি মামলা দায়ের হয়েছে। মামলায় অভিযুক্তরা হলেন চিনিকলের কর্মচারি রাশেল উদ্দিন টগর,সালাউদ্দিন সনেট, জিল্লুর রহমান,কেরুজ শ্রমিক ইউনিয়নের সভাপতি ফিরোজ আহম্মেদ সবুজ,সাধারন সম্পাদক মাসুদুর রহমান, শাহাবুদ্দিন, ও মিলের সাবেক এম ডি মোহাম্মদ মোশারফ হোসেন। মিলের সিনিয়র মৌসুমি করনিক মহিদুল ইসলামের চাকরী স্হায়ী করনের কথা বলে টাকা নেয়ার অভিযোগে মামলা করা হয়েছে বলে সাংবাদিকদের জানানো হয়েছে।

পুলিশ ও মামলার বাদি মহিদুল ইসলাম আজ সোমবার ২৩ সেপ্টেম্বর সাংবাদিকদের জানান সরকারি সিদ্ধান্ত মোতাবেক চলতি বছরের প্রথমদিকে কেরু সহ দেশের সবকটি চিনিকলের মৌসুমি জনবল থেকে স্হায়ী করনের একটি সিদ্ধান্ত গৃহীত হয়। সে মোতাবেক স্হায়ী করনের জন্য আমি (মহিদুল ইসলাম) দরখাস্ত করি। চাকুরি স্হায়ী করনের শর্তে মামলার ৭ নম্বর আসামী কেরু চিনিকলের সাবেক এম ডি মামলার বাদি মহিদুল ইসলামের কাছে ১০ লক্ষ টাকা দাবি করে বলে জানান।

দরিদ্র ও অসহায় বাদি টাকা দিতে না চাইলে তাকে কৌশলে মৌসুমি চাকরি থেকে বাদ দেয়ার জন্য অবৈধভাবে একটি নীতিমালা প্রস্তুত করে,পরে বাদি কোন উপায়ান্তর না পেয়ে বিজ্ঞ সহকারি জজ আদালতে গত ৩ জুন (দেং ৮৮/২৪) একটি মামলা দায়ের করে। আসামীগন আরো ক্ষিপ্ত হয়ে খুন গুম করার হুমকি দেয় বলে জানান।

এমতাবস্হায় গত ১১ সেপ্টেম্বর ৭ নম্বর আসামীর নির্দেশে ১ ও ৬ নম্বর আসামীগন বাদির বাড়িতে এসে বলে ১ নম্বর আসামীর চাহিদা মোতাবেক ১০ লাখ টাকা দিতেই হবে, তা না হলে খুন গুম করা হবে।

স্বাক্ষীগন এ হুমকি শুনে এগিয়ে আসলে আসামীরা তাদেরকে ফেলে দিয়ে ৫ নম্বর আসামী বাদির ঘরে ঢুকিয়া আলমারি ভাঙিয়া ড্রয়ার থেকে জমি বিক্রির ৫ লাখ টাকা নিয়ে যায় বলে মামলায় উল্লেখ করা হয়েছে। বিষয়টি থানা পুলিশ বা কাউকে জানাতে পারবিনা বলেও আসামীগন শাসিয়ে যায় বলে জানান।

দর্শনা থানার ওসি বিপ্লব কুমার সাহা জানান এ বিষয়ে বাদি ও বিবাদি উভয় পক্ষই রবিবার রাতে দর্শনা থানায় সাধারন ডাইরী করেছেন।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে