সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০২৪, ৮ আশ্বিন ১৪৩১

তেল গ্যাস বিদ্যুত বন্দর খনিজ সম্পদ রক্ষা জাতীয় কমিটির পথসভা

ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি
  ২৩ সেপ্টেম্বর ২০২৪, ১৯:৪৮
ছবি : যায়যায়দিন

দিনাজপুরের ফুলবাড়ীতে পতিত আওয়ামীলগ সরকারের সময় দায়েরকৃত এশিয়া এনার্জির মামলা প্রত্যাহারের দাবীতে পথসভা করেছে,তেল গ্যাস থনিজ সম্পদ ও বিদ্যুৎ বন্দর রক্ষা কমিটি।

সোমবার বিকাল সাড়ে ৫টায় পৌর শহরের নিমতলা মোড়ে এ পথসভা অনুষ্ঠিত হয়।

পথসভায় বক্তারা বলেন গত ২০১৪ সালে তৎকালিন জ্বালানী উপদেষ্ঠা তৌফিক এ এলাহীর মদদে এশিয়া এনার্জির প্রধান গেরি এন লাই ফুলবাড়ী কয়লা খনি উম্মুক্ত পদ্ধতিতে বাস্তবায়নের জন্য আন্দোলনকারী নেতৃবৃন্দের নামে দুটি মিথ্যা মামলা দায়ের করে।

তারা বলেন, যেহেতু পতিত আওয়ামীলীগ সরকারের দেয়া মিথ্যা মামলায় নেতৃবৃন্দ বছরের পর বছর হঢরানী হচ্ছে, সে কারনে তারা এই মিথ্যা মালা প্রত্যাহারের দাবী জানান।

পথসভায় তেল গ্যাস খনিজ সম্পদ ও বিদ্যুৎ বন্দর রক্ষা জাতীয় কমিটির ফুলবাড়ী শাখার আহবায়ক সৈয়দ সাইফুল ইসলাম জুয়েল এর সভাপতিত্বে বক্তব্য রাখেন, ফুলবাড়ী শাখার সদস্য সচিব জয় প্রকাশ নারায়ন, সাবেক সদস্য সচিব এসএম নুরুজ্জামান, তেল গ্যাস বিদ্যুৎ বন্দর রক্ষা জাতীয় কমিটির ফুলবাড়ী শাখার অন্যতম নেতা সহকারী অধ্যাপক জারজিজ আহম্মেদ, সঞ্জিত প্রসাদ জিতু, কমল চক্রবর্তি, হামিদুল হক ও হিমেল মন্ডল প্রমুখ।

উল্লেখ্য ২০০৬ সালেরর সম্পাদিত ৬ দফা চুক্তি বাস্তবায়নসহ ফুলবাড়ী কয়লা খনি উম্মুক্ত বাস্তাবায়নের প্রতিবাদে আন্দোলন করে আসচ্ছে তেল গ্যাস খনিজ সম্পদ ও বিদ্যুত বন্দর রক্ষা জাতীয় কমিটিসহ ফুলবাড়ীবাসী।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে