সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০২৪, ৮ আশ্বিন ১৪৩১

ছাত্র আন্দোলনে হামলা মামলার ৫ আসামীকে জামিন দেওয়ায় আদালত চত্বরে শিক্ষার্থীদের বিক্ষোভ

কুষ্টিয়া সদর প্রতিনিধি
  ২৩ সেপ্টেম্বর ২০২৪, ১৮:২০
ছবি : যায়যায়দিন

কুষ্টিয়ায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে ছাত্র ও জনতার উপর হামলার ঘটনায় হত্যা চেষ্টা মামলার ৫ আসামীকে জামিন দেওয়ায় বিক্ষোভ মিছিল করেছে বিএনপি নেতাকর্মী ও শিক্ষার্থীরা। আজ রোববার দুপুর আড়াইটার দিকে কুষ্টিয়া আদালত চত্ত্বরের চীফ জুডিয়াল ম্যাজিস্ট্রেট কোর্টের সামনে আসামীদের জামিন বাতিলের দাবিতে এ বিক্ষোভ করে তারা।

এসময় বিক্ষোভকারিরা বলেন, ম্যাজিস্ট্রেট আদালতে এধরনের জামিন দেওয়ার কোন বিধান নেই। তাই এই ম্যাজিস্ট্রেটকে আওয়ামীলীগ পন্থি আখ্যা দিয়ে দ্রুত অপসারনের দাবী করেন তারা।

উল্লেখ্য, বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের সময় গত ৫ আগষ্ট ইং তারিখে কুষ্টিয়া শহরের এন.এস রোডে তামজিদ হোসেন জনি নামের একজনকে গুলি ও মারপিট করে হত্যা চেষ্টায় ১৯ সেপ্টেম্বর আহতের বড় ভাই জিলহজ হোসেন কুষ্টিয়া মডেল থানায় ৭৩ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাত আরও ৪০/৪৫ জনের বিরুদ্ধে একটি হত্যাচেষ্টা মামলা দায়ের করে। এই মামলার প্রেক্ষিতে র‍্যাব কুষ্টিয়া পৌরসভার ৫ নম্বর ওয়ার্ড কাউন্সিলর সাইফুল হক মুরাদ, ৬ নম্বর ওয়ার্ড কাউন্সিলর নজরুল ইসলাম নজু ও ১১ নম্বর ওয়ার্ড কাউন্সিলর আনিছ কোরাইশী, ছেউড়িয়া এলাকার সুমন ও দূর্বাচারা এলাকার লাবলু সহ মোট ৫ জনকে গ্রেফতার করে।

আজ রোববার আসামীরা কুষ্টিয়া সদর সিনিয়র চীফ জুডিশিয়াল আদালতে জামিন আবেদন করলে বিচারক মাহমুদা সুলতানা তাদেরকে জামিন দেয়।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে