সড়কে টায়ার জ্বালিয়ে মানিকছড়িতে অবরোধ কর্মসূচি পালন করেছে বিক্ষুব্ধ জুম্ম ছাত্র-জনতা

প্রকাশ | ২৩ সেপ্টেম্বর ২০২৪, ১৭:০৯

মানিকছড়ি (খাগড়াছড়ি) প্রতিনিধি
ছবি : যায়যায়দিন

পার্বত্য জেলায় বিক্ষুব্ধ জুম্ম ছাত্র-জনতার ডাকে চলছে ৭২ ঘন্টার অবরোধ কর্মসূচি। খাগড়াছড়ির মানিকছড়িতে তৃতীয় দিনের মত সড়ক অবরোধ কর্মসূচি পালন করেছে অবরোধকারীরা।

সোমবার (২২ সেপ্টেম্বর) সকালে খাগড়াছড়ি-চট্টগ্রাম সড়কের জামতলা, গবামারা ও বেলা ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত উপজেলা সদরের মানিকছড়ি গিরি মৈত্রী সরকারি ডিগ্রী কলেজের সামনে টায়ার জ্বালিয়ে অবরোধ কর্মসূচি পালন করে বিক্ষুব্ধ জুম্ম ছাত্র-জনতা। অবরোধ চলাকালীন সময় সড়কটিতে প্রায় দুই ঘন্টা যান চলাচলা বন্ধ ছিল। তবে রোগী বহণকারী সিএনজি, অ্যাম্বুলেন্স ও জরুরী যান চলাচল ছিল স্বাভাবিক।

তবে যেকোনো অপ্রীতিকর ঘটনা এড়াতে পর্যাপ্ত আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের উপস্থিতি লক্ষ করা গেছে। অবরোধের এক পর্যায়ে মানিকছড়ি থানার ওসি মোহাম্মদ ইকবাল উদ্দিনের হস্তক্ষেপে তারা সড়ক অবরোধ কর্মসূচি বন্ধ করে চলে যায়। পরে সড়ক থেকে জ্বলন্ত টায়ার ও বাঁশ-গাছ সরিয়ে যানচলাচল স্বাভাবিক করে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

মানিকছড়ি থানার ওসি মোহাম্মদ ইকবাল উদ্দিন জানান, বিক্ষুব্ধ জুম্ম ছাত্র-জনতার ডাকে ৭২ ঘন্টা সড়ক অবরোধ কর্মসূচির তৃতীয় দিনে খাগড়াছড়ি-চট্টগ্রাম সড়কের কয়েকটি স্থানে টায়ার জ্বালিয়ে অবরোধ পালনের চেষ্টা করলেও  কোথাও কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

যাযাদি/ এম