টার্ফ মাঠ নিয়ে সংঘর্ষে যুবক নিহত: আরও একজন গ্রেপ্তার

প্রকাশ | ২৩ সেপ্টেম্বর ২০২৪, ১৭:০৫

চট্টগ্রাম ব্যুরো
ছবি : যায়যায়দিন

চট্টগ্রাম নগরের চান্দগাঁও এলাকায় স্পোর্টস জোনের টার্ফ উদ্বোধনকালে সংঘটিত সংঘর্ষে চাঞ্চল্যকর জুবায়ের হত্যা মামলার এজাহারনামীয় আসামি মো. তারেককে (২৪) গ্রেপ্তার করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন(র‌্যাব)। এ নিয়ে  জুবায়ের হত্যা মামলায় দুইজন গ্রেপ্তার হলো।

রোববার (২২ সেপ্টেম্বর) দিবাগত রাত ১টার দিকে চান্দগাঁও থানার বরিশালবাজার এলাকার রিয়াজ উদ্দিন সড়ক থেকে তারেককে গ্রেপ্তার করে র‌্যাব-৭।

জানা যায়, গ্রেপ্তার তারেক একই থানা এলাকার মো. রফিকের ছেলে। তারেক হত্যা মামলার ১২ নম্বর আসামি। এছাড়া নিহত জুবায়ের উদ্দিন বাবু (২৬) চট্টগ্রাম নগরীর বায়েজিদ বোস্তামী থানার বাসিন্দা এবং সিটি গেইট এলাকায় মোবাইল ব্যাংকিং কোম্পানিতে কর্মরত ছিলেন।

র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক মো. শরীফ উল আলম বিষয়টি নিশ্চিত করেন। শরীফ উল আলম বলেন, চান্দগাঁও থানা এলাকার স্পোর্টস জোনে সংঘর্ষে জুবায়ের উদ্দিন বাবু হত্যা মামলার এজাহারনামীয় আসামি মো. তারেককে রোববার রাতে গ্রেপ্তার করা হয়েছে। গোয়েন্দা নজরদারি এবং ছায়া তদন্তের ভিত্তিতে তাকে থানার বরিশালবাজার এলাকার রিয়াজউদ্দিন সড়ক থেকে গ্রেপ্তার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে ঘটনার সাথে সম্পৃক্ততার কথা স্বীকার করেছে। পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য তাকে  চান্দঁগাও থানায় হস্তান্তর করা হয়েছে।

স্থানীয় সূত্রে জানা যায়, গত ২০ সেপ্টেম্বর চান্দগাঁও স্পোর্টস জোন কমপ্লেক্সে  উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করে নগর যুবদল। উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন নগর যুবদলের যুগ্ম সম্পাদক মোশাররফ হোসাইন। অনুষ্ঠানে মোশাররফ হোসাইন এবং নগর যুবদলের কৃষিবিষয়ক সম্পাদক নুরুল আমিনের অনুসারীদের মধ্যে কথা-কাটাকাটি হয়। একপর্যায়ে সংঘর্ষে জড়ায় দুই পক্ষ।

যুবদলের এক নেতা নাম প্রকাশ না করে জানান, টার্ফের দখল নিয়ে এ দ্বন্দ্ব হয়েছিল। টার্ফে মোশাররফ হোসাইনের গ্রুপের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন। একপর্যায়ে নুরুল আমিনের লোকজন এসে সেখানে তাদের ওপর চড়াও হন, টার্ফে খেলা নিয়ে বাগ্‌বিতণ্ডা হয়। পরে দুই পক্ষই সংঘর্ষে জড়ায়। তাদের হাতে ছুরি ছিল।

এ ঘটনার পর যুবদলের দুই নেতাকে দল থেকে বহিষ্কার করা হয়েছে। একই সঙ্গে বিলুপ্ত ঘোষণা করা হয়েছে নগর যুবদলের কমিটিও। শুক্রবার (২০ সেপ্টেম্বর) জাতীয়তাবাদী যুবদল কেন্দ্রীয় কমিটির দপ্তর সম্পাদক নুরুল ইসলাম সোহেলের সই করা এক চিঠিতে এই তথ্য জানানো হয়।

যাযাদি/ এম