সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০২৪, ৮ আশ্বিন ১৪৩১

বিচারকের পদত্যাগের দাবিতে কুষ্টিয়ায় আদালত প্রাঙ্গণে ছাত্র-জনতার বিক্ষোভ

কুষ্টিয়া প্রতিনিধি
  ২৩ সেপ্টেম্বর ২০২৪, ১৫:২৩
ছবি: যায়যায়দিন

কুষ্টিয়ার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মাহমুদা সুলতানার পদত্যাগ দাবিতে আদালত চত্বরে বিক্ষোভ করেছেন বৈষম্য বিরোধীছাত্র-জনতা। এ সময় বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা এতে অংশ নেয়।

সোমবার (২৩ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১০টার দিকে চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত ভবনের সামনে অবস্থান নিয়ে বিভিন্ন স্লোগান দেন তারা। পরে বেলা ১১টার দিকে বিক্ষোভ কারীরা একটি মিছিল নিয়ে আদালত চত্বর প্রদক্ষিণ করেন।

বৈষম্যবিরোধী ছাত্র-জনতার ব্যানারে আয়োজিত মানববন্ধন ও অবস্থান কর্মসূচি থেকে বক্তারা বলেন, আমাদেও ভাইয়ের রক্তের দাগ এখনো শুকায়নি। এর মধ্যেই অভিযুক্তরা জামিনে বেরহয়ে আসছেন। এ অবস্থা চলতে থাকলে শিগগিরই আমরা আবারও তাদেও হামলার শিকার হবো।

এর আগে গতকাল রোববার ৫ আগস্ট হত্যা চেষ্টা মামলার ৬ আসামিকে জামিন দেন বিচারক মাহমুদা সুলতানা। পওে তাৎক্ষণিক ওই আদেশে রোববার রোধিতা করে বিক্ষোভ করেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের নেতাকর্মী-বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা।

এদিন বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলন, কুষ্টিয়ার সমন্বয়ক তৌকির আহমেদ বলেন, আইন অনুযায়ী কেউ জামিন পেলে কোনো আপত্তি নেই। তবে যে মামলার বয়স মাত্র চার দিন সেই মামলায় আসামিরা জামিন কিভাবে পান এটা রহস্য জনক। এরা বাইওে গিয়ে আবারো অরাজকতা চালাবে।

গত ১৯ সেপ্টেম্বর কুষ্টিয়ার কুমারখালী উপজেলার কয়া গ্রামের জিলহজ্ব হোসেন বাদী হয়ে তার ভাই জনিকে হত্যা চেষ্টার অভিযোগে মামলা করেন। ওই মামলায় আসামি করা হয় ৭৮ জনকে। মামলার দিনই কুষ্টিয়া পৌরসভার তিন কাউন্সিলরকে গ্রেপ্তার করে র‌্যাব। পওে আরও তিন জনকে গ্রেপ্তার করা হয় একই মামলায়। এ মামলায় আসামিদেও গতকাল রোববার জামিন দেন মাহমুদা সুলতানা।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে