হিলিতে রেলপথ অবরোধ

প্রকাশ | ২৩ সেপ্টেম্বর ২০২৪, ১৪:৫১

হাকিমপুর (দিনাজপু) প্রতিনিধি
ছবি : যায়যায়দিন

হিলিতে ব্রিটিশ আমলে নির্মিত স্টেশনে সকল আন্তঃনগর ট্রেনের যাত্রা বিরতির দাবিতে রেলপথ অবরোধ করে অবস্থান অনশন করেন সর্বস্তরের জনগণ। এতে করে উত্তরবঙ্গের সাথে ঢাকা, খুলনা ও রাজশাহীগামী ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। দেড় ঘণ্টা রেললাইন অবরোধের পর রেলকর্তৃপক্ষের আশ্বাসে অবরোধ প্রত্যাহার করেন স্থানীয়রা। স্বাভাবিক হয় ট্রেন চলাচল। 

সোমবার (২৩ সেপ্টেম্বর) সকাল ১১টা থেকে দুপুর  ১২টা ৩৮ মিনিট পর্যন্ত হিলি রেলস্টেশনে রেলপথ অবরোধ পর অবরোধ তুলে নেয় বিক্ষোভকারী স্থানীয়রা।

অবরোধকারী বলেন, হিলি রেলস্টেশনে সকল আন্তঃনগর ট্রেন স্টপেজ এটা আমাদের দীর্ঘদিনের দাবি। এর আগেও আমরা অনেক আন্দোলন করেছি, কিন্তু কোন কাজি হয়নি। আজ আমরা আবারও ট্রেন দাঁড় করিয়ে মানববন্ধন এবং অবস্থান কর্মসূচী করছি। তবে রেলকর্তৃপক্ষের আশ্বাসে আজ আমরা অবরোধ প্রত্যাহার করছি। ২০ দিন সময় নিয়েছে তারা। দাবি পূরণ না হলে আগামী ২১ দিন পর আমরা বৃহত্তর আন্দোলনে যাবো।

হিলি রেলস্টেশন মাস্টার কামরুজ্জামান বলেন, এই স্টেশনে সব আন্তঃনগর ট্রেনের স্টপেজ ও স্টেশন আধুনিকায়নের দাবিতে হিলির সকল শিক্ষার্থী ও স্থানীয়রা মানববন্ধন করে রেললাইন অবরোধ করেন। এই কারণে রেলকর্তৃপক্ষের পক্ষে শান্তাহার জংশন থেকে রেল ট্রাফিক টিআইসি হাবিবুর রহমান এখানে আসেন। তিনি আশ্বস্ত করেন ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে আলোচনা করে আগামী ২০ দিনের মধ্যে এলাকাবাসীর দাবি পূরণ করবেন।

যাযাদি/ এস