রোববার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ৭ আশ্বিন ১৪৩১

বাকেরগঞ্জে ৭৫ টি পুজা মন্ডপে দুর্গা পূজা উদযাপনের জন্য প্রস্তুত 

বাকেরগঞ্জ (বরিশাল) প্রতিনিধি
  ২২ সেপ্টেম্বর ২০২৪, ২০:০৫
ছবি : যায়যায়দিন

আগামী ৯ অক্টবার সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজার কার্যক্রম শুরু হবে।

এবার সনাতন ধর্মাবলম্বীদের দেবীর আগমন হবে দোলায় ও গমন করবে ঘোটকে এমনটাই জানিয়েছেন হিন্দু সম্প্রদায়ের আয়োজকরা, আসন্ন দুর্গা পূজা উদযাপন উপলক্ষে বাকেরগঞ্জ উপজেলা প্রশাসন ও আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সকল প্রকার প্রস্তুতি গ্ৰহন করেছেন ইতিমধ্যেই , এবার বাকেরগঞ্জ উপজেলায় ১৪ টি ইউনিয়ন ও পৌরসভার ৭৫ টি পুজা মন্ডপে দুর্গা পূজা উদযাপন হওয়ার সম্ভাবনা রয়েছে, বাকেরগঞ্জ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতি সুনিল কুমার দাস ঝন্টু যায়যায়দিন কে জানান বাকেরগঞ্জ উপজেলার ৭৫ টি পুজা মন্ডপে দুর্গা পূজা উদযাপন হবে, এই দুর্গা পূজা উদযাপন সফল করতে বাকেরগঞ্জ পুজা উদযাপন পরিষদের সভাপতি ও সাধারণ এবং বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দকে নিয়ে দফায় দফায় বৈঠক করা হয়েছে এবং বাকেরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ সাইফুর রহমান ও বাকেরগঞ্জ থানা অফিসার ইনচার্জ ও বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ , বিএনপি, জামায়াতে ইসলামী ও ইসলামী আন্দোলন বাংলাদেশ এ স্থানীয় নেতৃবৃন্দের সাথে আলোচনা করা হয়েছে।

বাকেরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ সাইফুর রহমান হিন্দু সম্প্রদায়ের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা নির্বিঘ্নে পালন করতে সবধরনের সহযোগিতা করার আশ্বাস দিয়েছেন, এবং বলেছেন দুর্গা পূজা উদযাপনে তিন স্তরের নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।

সাবেক সংসদ সদস্য ও জাতীয়তাবাদী দল বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য এবং বরিশাল জেলা দক্ষিণ বিএনপির আহ্বায়ক আবুল হোসেন খান সনাতন ধর্মাবলম্বীদের ধর্মীয় উৎসব শারদীয় দুর্গোৎসব সফল করতে সবধরনের সহযোগিতা করার আশ্বাস দিয়েছেন।

বাকেরগঞ্জ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের নেতা ও দেবালয় পুজা মন্ডপের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক বাবু পঙ্কজ কুমার দাস যায়যায়দিন দিন কে জানান এবারের দুর্গা পূজা উদযাপন হবে অনেক জমকালো আয়োজনের মধ্য দিয়ে, বাকেরগঞ্জ উপজেলা প্রশাসন ও আইন প্রয়োগকারী সংস্থা এবং বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ ঐক্যবদ্ধ হয়ে আমাদের পুজা উদযাপন সফল করতে কাজ করবেন আশা করছি।

বাবু পঙ্কজ কুমার দাস আরো জানান এবার সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা উপলক্ষে দেবালয় পুজা মন্ডপের ভক্তদের প্রনামী অর্থ ও পুজা উদযাপনের বাজেটের একটি অংশ বন্যা দুর্গত এলাকায় বানভাসি মানুষের জন্য মহা অস্টমীর দিন সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে প্রদান করা হবে।

পুজা উদযাপন পরিষদের যুগ্ম সাধারণ সম্পাদক অধ্যাপক বিপ্লব মিত্র জানান উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ সাইফুর রহমান ও বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ হিন্দু সম্প্রদায়ের এ উৎসবে সবধরনের সহযোগিতা করার আশ্বাস দিয়েছেন , আমরাও সকলের সহযোগিতা কামনা করছি।

বাকেরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ সাইফুর রহমান আসন্ন দুর্গা পূজা উদযাপন উপলক্ষে তার কার্যালয়ে হিন্দু সম্প্রদায়ের নেতৃবৃন্দ ও রাজনৈতিক দলের নেতৃবৃন্দের সাথে দফায় দফায় বৈঠক করেছেন , এবং সবধরনের সহযোগিতা করার ঘোষণা দিয়েছেন। এবং সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা সফল করতে সকলকে সহযোগিতা করতে অনুরোধ জানান।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে