খাগড়াছড়িতে মামুন হত্যার ঘটনায় ৩ আসামির নাম উল্লেখ করে মামলা 

প্রকাশ | ২২ সেপ্টেম্বর ২০২৪, ১৫:৫৩

স্টাফ রিপোর্টার, খাগড়াছড়ি
ফাইল ছবি

খাগড়াছড়িতে মামুন নামক এক যুবককে হত্যাকাণ্ডের ঘটনায় ৩ জনের নাম উল্লেখসহ আরো অজ্ঞাত নামা ১০/১২ পাহাড়ি ও বাঙালিকে আসামি করে মামলা দায়ের করা হয়েছে। 

আসামীরা হলেন- মো. শাকিল (২৭), মো. রফিকুল আলম (৫৬) ও মো. দিদারুল আলম। নিহতের স্ত্রী মুক্তা আক্তার বাদী হয়ে মামলাটি দায়ের করেন।

খাগড়াছড়ি সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুল বাতেন মৃধা মামলা হওয়ার কথা স্বীকার করে বলেন, ১৯ সেপ্টেম্বর রাত সাড়ে ৮টার দিকে মামলাটি দায়ের হয়েছে। আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে।

বাদী মুক্তা আক্তার এজাহারে অভিযোগ করেন, গত ১৮ সেপ্টেম্বর ভোর রাতে পূর্ব শত্রুতার জেরে তার স্বামী মো. মামুনকে অন্য আসামিদের নির্দেশে মো. শাকিল জোর পূর্বক তুলে নিয়ে যায়। পরে সকালে জানতে পারে তার স্বামীকে হত্যা করা হয়েছে।

উল্লেখ্য, বুধবার (১৮ সেপ্টেম্বর) সকালে মোটরসাইকেল খাগড়াছড়ি জেলা সদরে ফার্নিচার ব্যবসায়ী মো. মামুনকে মোটরসাইকেল চুরির অভিযোগে পিটিয়ে হত্যা করা হয়। এ ঘটনার জেরে সহিংসতা ছড়িয়ে পড়ে। দীঘিনালায় অর্ধশতাধিক দোকানপাটে আগুন, জেলা সদরের স্বণির্ভরে সেনাবাহিনীর উপর গুলি বর্ষণের ঘটনায় সহিংসতা ছড়িয়ে পড়ে এতে খাগড়াছড়িতে ৩ জন ও রাঙামাটি একজনসহ ৪ জন নিহত হয়।

যাযাদি/ এসএম