রোববার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ৭ আশ্বিন ১৪৩১

ধর্মীয় বৈষম্য জামায়াতে ইসলামী দেখতে চায় না : শাহজাহান চৌধুরী

চট্টগ্রাম ব্যুরো
  ২২ সেপ্টেম্বর ২০২৪, ১৫:৪৭
ছবি: যায়যায়দিন

বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় মজলিশে শূরা সদস্য, সংসদীয় দলের সাবেক হুইপ ও চট্টগ্রাম মহানগর আমীর আলহাজ্ব শাহজাহান চৌধুরী বলেছেন, ৫৬ হাজার বর্গমাইলের এই বাংলাদেশে কোন ধরনের ধর্মীয় বৈষম্য জামায়াতে ইসলামী দেখতে চায় না। সকল ধর্মের মানুষকে নিয়ে এ দেশে আমরা শান্তিতে বসবাস করতে চায়।

রোববার (২২ সেপ্টেম্বর) বাংলাদেশ জামায়াতে ইসলামী চট্টগ্রাম মহানগর বাকলিয়া থানার ১৭ নম্বর পশ্চিম বাকলিয়া ওয়ার্ড কর্তৃক আয়োজিত হিন্দু সম্প্রদায়ের সাথে মতবিনিময় সভায় শাহজাহান চৌধুরী এ কথা বলেন।

ধর্মীয় এই বিভাজন ইসলাম সমর্থন করে না উল্লেখ করে চট্টগ্রাম মহানগর আমীর শাহজাহান চৌধুরী বলেন, দেশের এক কুচক্রি মহল এই বিভাজন সৃষ্টি করে দেশে শান্তি শৃঙ্খলা বিনষ্টের মাধ্যমে তাদের বিদেশি প্রভুদের খুশি করে রাজনৈতিক ফায়দা হাসিল করতে চায়। এদেশের মানুষ তাদের এই দূরভিসন্ধি বুঝে ফেলেছে। সেই সাম্প্রদায়িক খেলা বাংলাদেশে আর খেলতে দেয়া হবে না।

সংসদীয় দলের সাবেক হুইপ শাহজাহান চৌধুরী বলেন, বাংলাদেশ জামায়াতে ইসলামী সকল ধর্মের মানুষদের সাথে নিয়ে একটি সুখী সমৃদ্ধশালী বাংলাদেশ গড়তে চায়। হিন্দু ভাইয়েরা আসন্ন দূর্গা পূজা যাতে নির্বিঘ্নে পালন করতে পারে সেদিকে সজাগ দৃষ্টি রাখতে হবে, প্রয়োজনে পূজামণ্ডপ পাহারায় নিয়োজিত হতে হবে।

সভায় বিশেষ অতিথির বক্তব্যে চট্টগ্রাম মহানগর নায়েবে আমীর বিশিষ্ট পরিবেশ বিজ্ঞানী মুহাম্মদ নজরুল ইসলাম বলেন, আমরা সকলে ভাই ভাই, সকলে মিলেমিশে আমরা বাংলাদেশকে গড়তে চাই। সকল ধর্মের বাংলাদেশি নাগরিকদের নিয়েই আমরা সুখে শান্তিতে বসবাস করতে চাই। আমরা শান্তিপ্রিয় সকল নাগরিকরা যদি এক থাকি তাহলে আমাদের এই সম্প্রীতি কেউ বিনষ্ট করে আর রাজনৈতিক ফায়দা হাসিল করতে পারবে না।

সভায় স্থানীয় দাশপাড়া সনাতনী সমাজ কমিটির সভাপতি শ্রী নির্মল দাশ বলেন, আমাদের সুখে দুঃখে জামায়াতে ইসলামীকে সবসময় আমাদের পাশে পেয়েছি। তারা কখনই আমাদের অধিকার খর্ব হয় এমন কাজ করতে দেখিনি। অতীতের মত সবসময় জামায়াত নেতাকর্মীদের আমরা পাশে পেতে চাই।

চকবাজার পূজা উদযাপন কমিটির সভাপতি শ্রী লিটন দাশ বলেন, জামায়াত নেতাদের আমরা সবসময় সৎ মানুষ হিসেবে পাশে পেয়েছি, তারা সবসময় অন্যায়কারীদের হাত থেকে আমাদের বাঁচাতে চেয়েছেন। কখনো আমাদের অধিকার খর্ব হয় এমন কাজ করতে দেখিনি।

কাজেম আলী উচ্চ বিদ্যালয়ের প্রবীণ শিক্ষক ও পশ্চিম বাকলিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের জমি দাতা সদস্য শ্রী সুকুমার রঞ্জন দাশ বলেন, দীর্ঘ শিক্ষকতা জীবনে অসংখ্য জামায়াত সমর্থিত শিক্ষকদের সাথে কাজ করেছি, কখনই খারাপ আচরণ তাদের কাছ থেকে পাইনি। তারা সৎ এবং যোগ্য। দেশ তাদের হাতেই নিরাপদ থাকবে। শেষ বয়সে এসে আজ আমার এটাই উপলব্ধি।

মতবিনিময় সভায় ১৭ নম্বর পশ্চিম বাকলিয়া ওয়ার্ডের আমীর কামাল হোসাইনের সভাপতিত্বে ও ওয়ার্ড সেক্রেটারি ওহিদুল কাদের চৌধুরীর সঞ্চালনায় বক্তব্য রাখেন বাংলাদেশ জামায়াতে ইসলামী বাকলিয়া থানার আমীর আবদুল জব্বার, বাকলিয়া থানা সেক্রেটারি অধ্যক্ষ সুলতান আহমদ, চক-বাকলিয়া বণিক কল্যাণ সমিতির সহ-সভাপতি শাহ মুহাম্মদ নিয়ামত উল্লাহ প্রমুখ।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে