রোববার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ৭ আশ্বিন ১৪৩১

গাংনী মহিলা কলেজের অধ্যক্ষের কক্ষে তালা 

গাংনী(মেহেরপুর) প্রতিনিধি
  ২২ সেপ্টেম্বর ২০২৪, ১৫:৩৯
ছবি: যায়যায়দিন

মেহেরপুরের গাংনী মহিলা ডিগ্রি কলেজের গভার্নিং বডির এডহক কমিটি গঠনের জেরে অধ্যক্ষের কক্ষে তালা দেওয়া হয়েছে। বিএনপি নেতা জাফর আকবর অনিময়মতান্ত্রিক উপায়ে সভাপতি মনোনীত হয়েছেন এমন অভিযোগে রোববার দুপুরে তালা লাগান হয়।

জানা গেছে, সম্প্রতি গভার্নিং বডির এডহক কমিটি গঠনের লক্ষ্যে বিএনপি নেতা জাফর আকবরকে সভাপতি ও বালিয়াঘাট প্রাথমিক বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক সাহাব উদ্দীনকে বিদ্যুতসাহি সদস্য নিয়োগ দেন জাতীয় বিশ^বিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর। এ খবর প্রচার হলে রোববার দুপুরে বিএনপি নেতা শাহাজাহান সেলিম ও সুলেরী আলভী, যুবদল নেতা জামাল উদ্দীন ও পৌর যুবদলের যুগ্ম আহবায়ক মনিরুজ্জামান মনিসহ বিএনপি নেতাকর্মীরা মহিলা কলেজে গিয়ে প্রতিবাদ জানান।

শিক্ষক সম্মেলন কক্ষে বসে তারা শিক্ষকদের কাছে প্রতিবাদ জানিয়ে কমিটি বাতিলের পক্ষে জোরালে মতামত প্রকাশ করেন। অনিয়মতান্ত্রিক পন্থায় কমিটি গঠন করা হচ্ছে বলে অভিযোগ করেন অধ্যক্ষের বিরুদ্ধে। এক পর্যায়ে অধ্যক্ষের কক্ষে তালা দেন কয়েকজন শিক্ষক। তবে অধ্যক্ষ ছুটিতে রয়েছেন বলে জানা গেছে। তবে অধ্যক্ষ খোরশেদ আলীকে কলেজে প্রবেশের ক্ষেত্রে হুশিয়ারী করেছেন নেতাকর্মীরা।

প্রতিবাদকারীরা জানান, জেলা বিএনপি সাধারণ সম্পাদক আমজাদ হোসেন, সিনিয়র সহসভাপতি জাভেদ মাসুদ মিল্টন ও উপজেলা বিএনপি সাধারণ সম্পাদক আসাদুজ্জামান বাবলু - এ তিন জন মিলে যাকে সভাপতি মনোনীত করবেন তাকে সভাপতি করতে হবে।

অভিযোগের বিষয়ে, মহিলা ডিগ্রি কলেজের অধ্যক্ষ খোরশেদ আলী বলেন, কমিটির বিষয়ে আমার কোন হস্তক্ষেপ নেই। বিএনপির শিক্ষকরা কয়েকজন মিলে জাফর আকবর, সাহাব উদ্দীন ও গোলাম কিবরিয়ার নাম প্রস্তাব করেন। সেমত জাতীয় বিশ^বিদ্যালয়ের নির্ধারিত ফরম পূরণ করে নাম পাঠানো হয়। নাম পাঠানো ও অনুমোদনের বিষয়ে তার কোন সম্পৃক্ততা নেই বলে জানান তিনি।

এদিকে বিএনপি ও যুবদল নেতাকর্মীরা প্রতিবাদ জানিয়ে কলেজ ত্যাগের পর পৌর যুবদলের আহবায়ক সাহিদুল ইসলাম ও যুগ্ম আহবায়ক এনামুল হক ও কাজলসহ যুবদল ও বিএনপির আরও কিছু নেতাকর্মী কলেজে প্রবেশ করেন। এডহক কমিটির পক্ষে তাদের অবস্থান নেন।

তারা বলেন, এডহক কমিটিতে যারা দুজন নিয়োগ পেয়েছেন তারা বিএনপির নেতা। এতে কার কোন সমস্যা থাকার কথা না। তবে যদি কোন সমস্যা থেকে থাকে তাহলে শিক্ষকরা তা কলেজে বসেই সমাধান করবেন।

অধ্যক্ষের কক্ষে তালা লাগানোর বিষয়টি কিছুই জানেন না বলে জানিয়েছেন উপজেলা নির্বাহী অফিসার প্রীতম সাহা।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে