ফুলবাড়ীতে ঢাকা কোচের যাত্রী-সুপারভাইজার সংঘর্ষের জেরে সড়ক অবরোধ

প্রকাশ | ২২ সেপ্টেম্বর ২০২৪, ১৫:২৫

ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি
ছবি: যায়যায়দিন

দিনাজপুরের ফুলবাড়ীতে হানিফ এন্টার প্রাইজ নামে ঢাকা কোচের যাত্রী ও সুপার ভাইজারের মারপিট ও সংঘর্ষের জের ধরে দিনাজপুর -ঢাকা মহাসড়ক অবরোধ করে বাস শ্রমিকরা। এর এক ঘন্টা পর দোষিদের শাস্তি নিশ্চিত করার প্রতিশ্রুতিতে সড়ক অবরোধ প্রত্যাহার করে বাস শ্রমিকরা।

শনিবার দিবাগত রাত সাড়ে ১১ টায় পৌর শহরের উর্বসী মোড়ে এ ঘটনা ঘটে। এ ঘটনায় হানিফ এন্টার প্রাইজের ফুলবাড়ী কাউন্টার ম্যানেজার আজিজার রহমান বাদি হয়ে হামলাকারী যাত্রী আব্দুর রউফসহ অজ্ঞাত নামা ২৫/৩০ জনের বিরুদ্ধে ফুলবাড়ী থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন।

পুলিশ ও প্রত্যক্ষ্য দর্শিরা জানায় ঢাকা থেকে ছেড়ে আসা হানিফ এন্টার প্রাইজ ( ঢাকা মেট্রো গ ১৫-৫২১১) বাসটি ফুলবাড়ী কাউন্টারে এসে দাড়ালে ওই বাসে থাকা যাত্রী আব্দুর রউফসহ স্থানীয় ২৫/৩০ জন যুবক একই বাসের সুপার ভাইজার রাশেদকে বেদম মারপিট করে পালিয়ে যায়, স্থানীয় বাস শ্রমিকরা আহত সুপার ভাইজারকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে ভর্তি করায়, এর প্রতিবাদে চলাচলরত দুটি বাস রাস্তায় আড়া-আড়ি করে দিয়ে দিনাজপুর-ঢাকা মহাসড়ক অবরোধ করে শ্রমিকরা। এতেকরে রাস্তার দুই দিকে শত শত যান বহন আটকা পড়ে। এর এক ঘন্টা পর পুলিশ দোষিদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহন করার প্রতিশ্রুতি দেয়ায় অবোধ প্রত্যাহার করে তারা।

হানিফ কাউন্টার ম্যানেজার আজিজার রহমান জানায় শনিবার সকাল ১১টায় ঢাকা টু দিনাজপুর গামী হানিফ এন্টার প্রাইজ,(- ঢাকা মেট্রো গ ১৫-৫২১১) পরিবহনে ঢাকার গাবতলী বাসস্ট্যান্ড হতে জরুরী প্রয়োজনের কথা বলিয়া বিনা টিকেটে গাড়ীতে উঠে যাত্রী আব্দুর রউফ। তাকে সুপারভাইজার মোঃ রাশেদকে জানায় গাড়ীর পিছনের সীটে বসতে হবে।কিন্তু সীটে বসা নিয়ে সপারভাইজারের সাথে বাক বিতন্ডার সৃষ্টি হয়।

পরবর্তীতে একই দিন রাত অনুমান-০৯.১৫ টায় উক্ত হানিফ এন্টার প্রাইজ এর গাড়ীটি ফুলবাড়ী কাউন্টারে এসে পৌঁছাইলে  উক্ত যাত্রী আব্দুর রউফ পরিকল্পিত ভাবে সুপারভাইজার মোঃ রাশেদকে অজ্ঞাতনামা ২৫/৩০ জন ব্যক্তিকে ডেকে নিয়ে এলোপাথারী ভাবে মারপিট করিয়া শরীরের বিভিন্ন জায়গায় গুরুতর রক্তাক্ত জখম ও কালশিরা দাগ করে। বর্ণিত বিবাদী সুপারভাইজার মোঃ রাশেদকে মাটিতে ফেলে তার মাথা পাকা রাস্তার উপড়ে থেতলাইয়া গুরুতর রক্তাক্ত জখম করে।

ফুলবাড়ী থানার ওসি মোস্তাফিজার রহমান বলেন, যাত্রীর সাথে সুপার ভাইজারের সংঘর্ষ ও মারপিটের ঘটনায় কাউন্টার ম্যানেজার একটি লিখিত অভিযোগ করেছে। আসামিদের গ্রেফতারের অভিযান শুরু হয়েছে বলে তিনি জানান।

যাযাদি/ এসএম