সাতকানিয়ায় যুবদলের কর্মী সভা 

প্রকাশ | ২২ সেপ্টেম্বর ২০২৪, ১৫:০৭

সাতকানিয়া (চট্টগ্রাম) প্রতিনিধি
ছবি: যায়যায়দিন

দেশের চলমান পরিস্থিতিতে দলকে আরো গতিশীল, শক্তিশালী ও সুসংগঠিত করার লক্ষ্যে চট্টগ্রামের উত্তর সাতকানিয়া সাংগঠনিক উপজেলা জাতীয়তাবাদী যুবদলের আওতাধীন বাজালিয়া ইউনিয়ন জাতীয়তাবাদী যুবদলের কর্মী সভা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (২১ সেপ্টেম্বর) বিকেল সাড়ে ৪ টায় উপজেলার বাজালিয়া বুড়ির দোকান এবি কনভেনশন হলে উত্তর সাতকানিয়া সাংগঠনিক উপজেলা জাতীয়তাবাদী যুবদলের উদ্যোগে এ কর্মী সভার আয়োজন করা হয়।

এ সময় বাজালিয়া ইউনিয়ন জাতীয়তাবাদী ছাত্রদলের সাবেক সভাপতি তারেক হোসেনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক বেলাল উদ্দিনের সঞ্চালনায় প্রধান অতিথি ছিলেন, সাতকানিয়া উপজেলা ছাত্রদলের সাবেক সফল সভাপতি ও বর্তমান সাতকানিয়া উপজেলা যুবদলের বিপ্লবী সদস্য সচিব মোহাম্মদ নাজিম উদ্দীন নাজিম ও প্রধান বক্তা ছিলেন, উত্তর সাতকানিয়া সাংগঠনিক উপজেলা যুবদলের বিপ্লবী সদস্য সচিব মোহাম্মদ শহিদুল্লাহ শহিদ।

এ ছাড়াও বিশেষ অতিথি ছিলেন, সাবেক ছাত্রনেতা ও উত্তর সাতকানিয়া সাংগঠনিক উপজেলা যুবদলের যুগ্ম আহ্বায়ক আজিজ সিকদার আজিজ, সাতকানিয়া উপজেলা ছাত্রদলের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক জিয়াউর রহমান জিয়া।

এতে আরো উপস্থিত ছিলেন, উত্তর সাতকানিয়া সাংগঠনিক উপজেলা যুবদল নেতা সোহেল উদ্দিন, মাকসুদ উল ইসলাম, ইসমাইল উদ্দিন, নাজিম উদ্দীন, জয়নাল আবেদীন, সাইফুল ইসলাম, মোহাম্মদ শফিক, মোহাম্মদ রাজিব, তৌহিদ, আলমগীর, ইসহাকসহ বাজালিয়া ইউনিয়নের যুবদল, ছাত্রদল ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

কর্মী সভায় বক্তারা বলেন, শেখ হাসিনা জনগণের কণ্ঠস্বর ও ভোটের অধিকার কেড়ে নিয়েছিলেন। ১৭ বছর ধরে দেশের মানুষ কথা বলতে পারেনি। আওয়ামী লীগ দেশকে কারাগারে পরিণত করেছিল। অনেক খুন, ঘুম ও নির্যাতনের পর ৫ ই আগস্টের বিপ্লবে বাংলাদেশ দ্বিতীয়বার স্বাধীন হলো। কিন্তু এখনো পূর্ণাঙ্গ স্বাধীনতা আসেনি। 

ছাত্র-জনতার আন্দোলনে নিহত ৮৭৫ জনের মধ্যে বিএনপি'র ৪২২ জন নেতাকর্মী নিহত হয়েছেন। বিগত ১৭ বছর ধরে স্বৈরাচার আওয়ামী লীগ সরকারের দমনপীড়ন থেকে বিএনপি, যুবদল, ছাত্রদলের কোনো নেতাকর্মী রেহাই পায়নি। মামলা হয়েছে দেড় লাখ, আসামি ৬০ লাখ। বিভিন্ন সময়ে আমাদের নেতাকর্মীদের না পেয়ে তাদের পিতা, সন্তান এমনকি স্ত্রীকেও ধরে নিয়ে গেছে পুলিশ। ইতিহাস সাক্ষ্য দেয় ছাত্র-জনতার গণঅভ্যুত্থানসহ সকল স্বৈরাচার বিরোধী আন্দোলনের মাধ্যমে প্রতিবার গণতন্ত্র পুনরুদ্ধার করেছে বিএনপি।

আমরা মনে করি অন্তবর্তী সরকার শিগগিরই একটি নিরপেক্ষ নির্বাচন উপহার দেবে। যুবদলের সর্বস্তরের নেতাকর্মীরা যদি ঐক্যবদ্ধ হয়ে সঠিকভাবে কাজ করেন, তবেই বিএনপি জনগণের রায়ে রাষ্ট্র ক্ষমতায় আসবে।

যাযাদি/ এসএম