রোববার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ৭ আশ্বিন ১৪৩১

চলন্ত ট্রেনের বগির লক ভেঙে পড়ায় মাঝপথে থামানো হলো ট্রেন! আতঙ্কে যাত্রীরা 

আলফাজ সরকার আকাশ, শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি
  ২২ সেপ্টেম্বর ২০২৪, ১৫:০১
ছবি: যায়যায়দিন

গাজীপুরের শ্রীপুরে চলন্ত অবস্থায় ব্রক্ষপুত্র এক্সপ্রেস ট্রেনের ৫টি বগি বিচ্ছিন্ন হওয়ার ঘটনা ঘটেছে। এসময় যাত্রীরা ভয়ে আতঙ্কিত হলেও এ ঘটনায় কেউ আহত হওয়ার খবর পাওয়া যায়নি। ইঞ্জিনের সঙ্গে বগির সংযোগের লক ভেঙে যাওয়ায় এই দুর্ঘটনা ঘটেছে বলে প্রাথমিকভাবে জানা গেছে।

রোববার (২২ সেপ্টেম্বর ) বেলা ১১টার দিকে ঢাকা-ময়মনসিংহ রেলপথের শ্রীপুর পৌরসভার লোহাগাছ এলাকায় ওই ট্রেনটি এ দুর্ঘটনার কবলে পড়ে।

সূত্র জানায়, রোববার বেলা পৌনে এগারোটার দিকে শ্রীপুর স্টেশন থেকে ছেড়ে ব্রক্ষপুত্র এক্সপ্রেস ট্রেনটি ময়মনসিংহ-জয়দেবপুর রেল সড়কের লোহাগাছ নামক স্থানে পৌঁছাতেই হঠাৎ চলন্ত ট্রেনটির পেছনের ৫টি বগি আলাদা হয়ে যায়। এসময় চালক আকস্মিক ব্রেক করে ট্রেন থামালে খোঁজ নিয়ে বগির লক ভেঙে পড়েছে বলে নিশ্চিত হয় ট্রেনে থাকা টেকনিশিয়ানরা। এসময় ভোগান্তিতে পড়ে কয়েকশো যাত্রী। পরে ট্রেনে থাকা টেকনিশিয়ান মাধ্যমে মেরামতের পর দুপুর ১২টার দিকে পুনরায় ট্রেনটি ঢাকার দিকে ছেড়ে যায়।

শ্রীপুর রেলওয়ে স্টেশন অফিসার শামীমা আক্তার যায়যায়দিনকে বলেন বলেন, "শ্রীপুর স্টেশন থেকে ছেড়ে যাওয়া ঢাকাগামী ব্রক্ষপুত্র এক্সপ্রেস ট্রেনটি ইজ্জতপুর সেকশনে পৌঁছার পূর্ব মুহূর্তে চলন্ত অবস্থায় বগির লক ভেঙে যায়। খোঁজ পেয়ে সঙ্গে সঙ্গেই এর চালক ব্রেক করে গাড়ি থামিয়ে দেন। যদিও এটি ইজ্জতপুর স্টেশনের আওতায় পড়েছে তারপরও আমাকে বিষয়টি জানিয়েছেন। তবে, এ ঘটনায় কেউ হতাহত হয়নি। পরে পাওয়ার কারে থাকা নিজস্ব টেকনিশিয়ান দ্বারা মেরামতের পর পুনরায় ট্রেনটি ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যায়। ওই সময়ে এ লাইনে অন্য ট্রেন না থাকায় শিডিউল বিপর্যয় ঘটেনি।'

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে