গাড়ির অভাবে ঠিকমতো ডিউটি করতে পারছে না আড়াইহাজার থানা পুলিশ

প্রকাশ | ২২ সেপ্টেম্বর ২০২৪, ১৪:২৩

আড়াইহাজার ( নারায়ণগঞ্জ) প্রতিনিধি
ছবি: যায়যায়দিন

নারায়ণগঞ্জের আড়াইহাজার থানায় এখন পুলিশের জন্য কোনো গাড়ি নেই। গত ৫ আগস্ট সরকার পতনের সঙ্গে জনরোষে আড়াইহাজার থানায় অগ্নিসংযোগে পুড়িয়ে দেয়া ও ভাঙচুরে ক্ষতিগ্রস্ত করা হয়েছে থানার মূল ভবনসহ পুলিশের থাকার সরকারি কোয়ার্টারগুলো, পুলিশের ব্যবহৃত তিনটি সরকারি গাড়িসহ বিভিন্ন মামলায় জব্দকৃত সকল গাড়ি । লুটপাট করা হয়েছে থানার অস্ত্রাগার ও মালখানায় থাকা সকল অস্ত্র, গোলাবারুদ। পুড়িয়ে দেয়া হয়েছে মামলার সকল প্রকার আলামত। 

পরবর্তীতে ৩১ আগস্ট নারায়ণগঞ্জ জেলার নবনিযুক্ত পুলিশ সুপার প্রত্যুষ কুমার মজুমদার থানার ধ্বংসস্তৃপ পরিদর্শন করেন এবং থানা পুলিশকে আবার চাঙ্গা মনে কাজ করার জন্য তাগিদ দেন। কিন্তু থানার তিনটি গাড়িই পুড়িয়ে দেয়ায় এখন পুলিশের ডিউটি করার মতো আর কোনো গাড়ী নেই। তাই পুলিশ ঠিকমত তাদের ডিউটি পালন করতে পারছে না। তাছাড়া থানা ভবন পুড়িয়ে দেয়ার কারণে পৌরসদরে অবস্থিত উপজেলার প্রধান শহীদ মিনার সংলগ্ন পারবলিক লাইব্রেরী ভবনে অস্থায়ীভাবে থানার কার্যক্রম চালানো হচ্ছে। 

এলাকাবাসী জানান, আড়াইহাজার উপজেলার ১০টি ইউনিয়নে এবং ২টি পৌরসভায় প্রায় ৭ লাখ লোকের বসবাস। ৫ আগস্টের অনাকাঙ্খিত ঘটনার পর সকল পুলিশ কর্মস্থল ছেড়ে চলে যান। পড়ে ধীরে ধীরে পুলিশি কার্যক্রম শুরু হলেও পুরো দমে তা করতে পারছেনা পুলিশ। ৭ লাখ লোকের জন্য এত অল্প সংখ্যক পুলিশ যথেষ্ট নয় এবং গাড়ির অভাবে পুলিশ ঠিকমত কাজ করতে পারছে না। 

এ ব্যাপারে আড়াইহাজার থানার বর্তমান ওসি এনায়েত হোসেনের সাথে কথা হলে তিনি জানান, গাড়ির অভাবে পুলিশ কোন অভিযোগ নিয়ে তদন্ত কাজে যেতে পারছে না। বাইরে থেকে গাড়ী ভাড়া করে নিয়ে অভিযোগের ঘটনাস্থল পরিদর্শনে যেতে হয়। তার দেয়া তথ্য মতে, তিনিসহ থানায় বর্তমানে ২০ জন বিভিন্ন পদধারী অফিসার এবং ২৭ জন কনস্টেবল কাজ করছেন। 

যাযাদি/ এসএম