রোববার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ৭ আশ্বিন ১৪৩১

পাংশা সরকারি কলেজ অধ্যক্ষকে অবাঞ্চিত ঘোষণা করলো শিক্ষার্থীরা

পাংশা (রাজবাড়ী) প্রতিনিধি
  ২২ সেপ্টেম্বর ২০২৪, ১৩:৩৭
ছবি: যায়যায়দিন

রাজবাড়ী পাংশা সরকারি কলেজের অধ্যক্ষ ক্যাপ্টেন মোঃ ইয়ামিন আলীকে অবাঞ্চিত ঘোষণা করেছে পাংশা সরকারি কলেজের বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনকারী সাধারণ শিক্ষার্থীবৃন্দ। রবিবার বেলা সাড়ে ১১টায় পাংশা সরকারি কলেজ চত্ত¡রে শিক্ষার্থীদের আন্দোলনে এ ঘোষণা দেয়া হয়। এসময় কলেজের অন্যান্য সাধারণ শিক্ষার্থীরাও একাত্মতা ঘোষণা করেন।

শিক্ষার্থীরা বলেন, অধ্যক্ষ ইয়ামিন আলী আওয়ামীলীগ সরকার ক্ষমতায় থাকাকালীন সরকারের পক্ষে নানা বক্তব্য প্রদান করতেন। তিনি কলেজের বিভিন্ন অনুষ্ঠানে বক্তব্য প্রদানকালে বিএনপি ও জিয়াউর রহমানকে নিয়ে কুরুচিপূর্ণ মন্তব্য করতেন। তিনি সরকারি চাকুরি করা সত্তে¡ও আওয়ামী সরকারের দালালী করতেন। স্থানীয় এমপি ও সাবেক রেলমন্ত্রী জিল্লুল হাকিমের ছত্রছায়ায় কলেজটিকে একটি দুর্নীতির আখড়া বানিয়ে ফেলেছেন। শিক্ষার্থীরা নানা বৈষ্যম্যের শিকার হয়েছে। শিক্ষার্থীদের কাছ থেকে বিনা রশিদে টাকা গ্রহণ সহ নানা অনিয়ম-দুর্নীতি করেছে।

এ সময় শিক্ষার্থীরা আরো বলেন, শত শহীদের রক্তে রঞ্জিত হাত বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলন প্রতিহতকারী আওয়ামী দালাল ও গণহত্যার দোসর অধ্যক্ষ ইয়ামিন আলীকে আজ থেকে পাংশা সরকারি কলেজে অবাঞ্চিত ঘোষণা করা হলো। এর আগে অধ্যক্ষ ইয়ামিন আলী রবিবার কলেজে আসবে শুনে সকালেই শিক্ষার্থীরা অধ্যক্ষের কার্যালয়ে তালা ঝুলিয়ে দেন। জানাগেছে, অধ্যক্ষ ইয়ামিন আলী ৫ আগস্ট আওয়ামীলী সরকারের পতনের পর থেকে পলাতক রয়েছেন।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে