রোববার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ৭ আশ্বিন ১৪৩১

তজুমদ্দিনে ঝড়ের কবলে পড়ে নৌকাডুবি, জেলের লাশ উদ্ধার

তজুমদ্দিন (ভোলা) প্রতিনিধি
  ২২ সেপ্টেম্বর ২০২৪, ১৩:০৮
ছবি: যায়যায়দিন

ভোলার তজুমদ্দিনে আকস্মিক ঝড়ের আঘাতে মেঘনা নদীতে প্রায় অর্ধশত নৌকা ডুবে নিহত এক জেলের লাশ উদ্ধার করা হয়েছে বলে খবর পাওয়া গেছে। এসময় আহত হয়েছে অন্তত ২০ জন, এখনো নিখোঁজ রয়েছে আল আমিন নামের অপর এক জেলে।

শুক্রবার (২০ সেপ্টেম্বর) রাতে তজুমদ্দিন উপজেলার উপর দিয়ে বযে যাওয়া ২০ মিনিটের আকস্মিক ভয়াবহ ঝড়ের আঘাতে কয়েক কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে ধারনা করছে উপজেলা প্রশাসন। ঝড়ের তান্ডবে উপজেলার কয়েকটি শিক্ষাপ্রতিষ্ঠান, মসজিদ, দোকান, বাড়িঘরের টিনের চালা উড়ে যায়। ঘূর্ণিঝড়ে গাছপালা ও বিদ্যুতের খুঁটি ভেঙে পড়ে ২০ ঘণ্টার বেশি সময় ধরে বিদ্যুৎ বিচ্ছিন্ন রয়েছে।

স্থানীয় প্রশাসন সূত্রে জানা গেছে, শুক্রবার রাতে ঘূর্ণিঝড়ের তাণ্ডবে উপজেলার ৫টি ইউনিয়নসহ স্লইজঘাট এলাকার দোকানপাট ব্যাপক ক্ষয়ক্ষতি হয়। এসময় ঝড়ে গাছপালা ও বিদ্যুতের খুঁটি ভেঙে পড়ে এবং ঘরবাড়ির টিন উড়ে যায়। ইতোমধ্যে ক্ষয়ক্ষতির পরিমাণ নিরূপণে প্রশাসন কাজ শুরু করেছে।

স্থানীয়রা জানান, আকস্মিক ঘূর্ণিঝড়ে চৌমুহনী মাছ ঘাটের জেলে বেল্লাল মাঝি ৫ মাল্লা নিয়ে নদীতে ট্রলার ডুবে যায়। ৪ জন সাঁতরিয়ে ডুবোচরে আশ্রয় নিলেও বেল্লালকে খুঁজে পাওয়া যায়নি। পরে রবিবার ভোরে মনপুরা উপজেলার মাষ্টার হাট সংলগ্ন মেঘনায় বেল্লালের ভাসমান লাশ পাওয়া যায়। স্বজনরা লাশ সনাক্ত করেছে। বিকেলে দেওয়ান পুর গ্রামে তার দাফন সম্পন্ন হওয়ার কথা জানান স্বজনরা। বেল্লাল ওই গ্রামের আব্দুল মালেকের ছেলে।

এদিকে ঝড়ের আঘাতে স্লইজঘাট এলাকার প্রায় ২৫টি দোকান বিধ্বস্ত হয়। পুরো উপজেলায বেশকিছু শিক্ষাপ্রতিষ্ঠান, দোকান, বাড়িঘর, ফসলী জমি ও গাছপালা ব্যাপক ক্ষতিগ্রস্থ হয়েছে।

তজুমদ্দিন কোস্টগার্ড কন্টিনজেন্ট কমান্ডার জানান, ঝড়ে নৌকা ডুবিতে অনেকে আহত হয়েছে এবং দুই জেলে নিখোঁজের সংবাদ পেয়েছি। আমাদের টহলটিম নদীতে রয়েছে। নিখোঁজ জেলেদের উদ্ধারের চেষ্টা চলছে।

উপজেলা নির্বাহী অফিসার শুভ দেবনাথ জানান, স্থানীয় জনপ্রতিনিধিদের ঘটনাস্থলে পৌঁছে ক্ষতিগ্রস্তদের সহায়তার নির্দেশ দেওয়া হয়েছে। ক্ষয়ক্ষতির পরিমাণ এখনো নির্ধারণ করা হয়নি, ক্ষয়ক্ষতির পরিমাণ নিরূপণে প্রশাসন কাজ শুরু করেছে।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে