রোববার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ৭ আশ্বিন ১৪৩১

মান্দায় অপহরণের ৪ মাসেও উদ্ধার হয়নি স্কুলছাত্রী

মান্দা (নওগাঁ) প্রতিনিধি
  ২২ সেপ্টেম্বর ২০২৪, ১১:৩৭
প্রতীকী ছবি

নওগাঁর মান্দায় অপহরণের ৪ মাস পেরিয়ে গেলেও উদ্ধার হয়নি স্কুল ছাত্রী। এতে চরম হতাশায় দিন কাটাচ্ছেন স্কুল ছাত্রীর পরিবার। এ ঘটনায় স্কুলছাত্রীর বাবা তোফাজ্জল হোসেন বাদী হয়ে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ নওগাঁয় ৪ জনের নাম উল্লেখ করে একটি মামলা দায়ের করেন।

মামলা সূত্রে জানা গেছে, উপজেলার গণেশপুর ইউনিয়নের উত্তর পারইল সিনিয়র মাদ্রাসার নবম শ্রেণীর ছাত্রী তাছনিয়া খাতুন গত ১০ মে সন্ধ্যায় নানার বাড়ি থেকে নিজ বাড়ি ফেরার সময় জোরপূর্বক অপহরণ করে নিয়ে যায় অভিযুক্তরা। এরপর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল- ০১ নওগাঁয় মামলা দায়ের হলে অনুসন্ধানী প্রতিবেদন প্রেরণ জন্য পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) কে নির্দেশ প্রদান করে বিজ্ঞ আদালত।

এ ব্যাপারে তদন্তকারী কর্মকর্তা মোঃ আব্দুর রাজ্জাক জানান, উত্তর পাইল গ্রামের মোয়াজ্জেম হোসেনের ছেলে মোতাহার হোসেনর বিরুদ্ধে অভিযোগের প্রাথমিক সত্যতা পাওয়ায় তার বিরুদ্ধে চূড়ান্ত প্রতিবেদন দাখিল করা হয়েছে। অপর ৩ জন বিবাদী মোয়াজ্জেম হোসেন, মোশারফ হোসেন ও আজিজুল হক এর বিরুদ্ধে অভিযোগের সত্যতা না পাওয়ায় তাদের অব্যাহতি প্রদান করা হয়েছে ।

উল্লেখ্য, আলোচ্য মামলাটি অনুসন্ধানকালে ভিকটিমকে উদ্ধার করার জন্য তথ্য প্রযুক্তির সহায়তা এবং সোর্স নিয়োগ করে একাধিকবার অভিযান পরিচালনা করা সহ সর্বাত্মক প্রচেষ্টা চালিয়েছেন বলে জানিয়েছেন ওই তদন্তকারী কর্মকর্তা । এর আগেও একাধিকবার অপহরণের শিকার হয় ওই ভিকটিম স্কুল ছাত্রী। এসব বিষয় নিয়ে একাধিক মামলা চলমান রয়েছে। কিন্তু বিবাদী মোতাহার হোসেন ও ভিকটিম বর্তমানে মোবাইল ফোন ব্যবহার না করার কারনে এবং আত্মগোপনে থাকায় ভিকটিমকে উদ্ধার করা সম্ভব হয়নি বলেও তদন্ত প্রতিবেদনে উল্লেখ করেন তিনি।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে