রোববার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ৭ আশ্বিন ১৪৩১

জড়িতদের বিচারের আওতায় আনা হবে : উপদেষ্টা নাহিদ

দীঘিনালা (খাগড়াছড়ি) প্রতিনিধি
  ২২ সেপ্টেম্বর ২০২৪, ১০:২১
ছবি : যায়যায়দিন

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম সমন্বয়ক ও অন্তর্বর্তীকালীন সরকারের তথ্য ও সম্প্রচার উপদেষ্টা মো. নাহিদ হাসান বলেছেন, সম্প্রতি দীঘিনালায় অনাকাঙ্ক্ষিত অগ্নিসংযোগের ঘটনায় যে সকল ব্যবসায়ী ও দোকানদার ক্ষতিগ্রস্ত হয়েছে তাঁদেরকে সরকারের পক্ষ থেকে ক্ষতিপূরণ দেয়া হবে এবং এ অনাকাঙ্ক্ষিত ও নিহতের ঘটনার সাথে যারাই জড়িত থাকুক না কেন তাঁদেরকে বিচার ও শাস্তির আওতায় আনা হবে।

শনিবার (২১ সেপ্টেম্বর) বিকেলে খাগড়াছড়ি জেলার দীঘিনালা উপজেলায় গত বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) পাহাড়ি-বাঙালি উভয় সম্প্রদায়ের দু'পক্ষের বিচ্ছিন্ন ঘটনাকে কেন্দ্র করে অগ্নিকাণ্ডের ঘটনায় আগুনে পুড়ে যাওয়া লারমা স্কয়ার বাজার (ঘটনাস্থল) পরিদর্শন শেষে এসব কথা বলেন তিনি।

এছাড়াও এ ঘটনাকে কেন্দ্র করে চলমান পরিস্থিতি নিয়ন্ত্রণ ও সকল জাতি-গোষ্ঠীর মাঝে শান্তি-সম্প্রীতি অব্যাহত রাখতে সংঘাত-ভেদাভেদ ভুলে সমাধানের জন্য আলোচনার বিকল্প নেই বলেও মন্তব্য করেন তিনি। এবং বিভিন্ন বিষয়ে উপস্থিত দীঘিনালার মানুষের যে সমস্যার কথাগুলো শুনেছেন তার সুষ্ঠু সমাধানের আশ্বাসও দেন তিনি।

সবশেষ উপস্থিত সকল জাতি-গোষ্ঠীর মানুষদের পুরো দীঘিনালা একটি পরিবারের মত মনে করে শান্তি-সম্প্রীতি বজায় রেখে সহনশীল মনোভাব নিয়ে বসবাস ও বৈষম্য দূর করে সকলের অধিকার নিশ্চিত করতে কাজ করার আহবান জানান তিনি।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে