শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১

কেউ আইন হাতে তুলে নেবেন না: নজরুল ইসলাম

যাযাদি ডেস্ক
  ২১ সেপ্টেম্বর ২০২৪, ২০:৩২
ছবি : যায়যায়দিন

নেতাকর্মীদের উদ্দেশ্যে বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেছেন, বৈষম্যবিরোধী আন্দোলনের বিজয় ছিনিয়ে নিতে নানামুখী ষড়যন্ত্র চলছে। তাদের ফাঁদে পা দিয়ে কেউ আইন হাতে তুলে নেবেন না। বৈষম্যবিরোধী আন্দোলনের অর্জন কোনোভাবে ব্যর্থ হতে দেওয়া যাবে না।

শনিবার (২১ সেপ্টেম্বর) দুপুরে বাড্ডা থানা বিএনপি আয়োজিত এক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

নিহত ১৯টি পরিবার এবং আহত ৪০টি পরিবারের কাছে সহযোগিতার আর্থিক উপহার তুলে দেন তিনি। এ সময় বিশেষ অতিথি ছিলেন বিএনপির ক্ষুদ্র ঋণ বিষয়ক সম্পাদক এবং ঢাকা মহানগর উত্তরের প্রতিষ্ঠাতা সভাপতি এম এ কাইয়ূম।

নজরুল ইসলাম খান বলেন, দেশের মানুষের জন্য বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান সব সময় চিন্তা করেন। তার নির্দেশে বৈষম্যবিরোধী আন্দোলনে নিহত ও আহতদের ডাটাবেজ করা হয়েছে। সারাদেশ থেকে তথ্য সংগ্রহ করে ডাটাবেজে যুক্ত করা হচ্ছে। দলের পক্ষ থেকে নিহত আহতদের পরিবারের কাছে যাওয়া হচ্ছে। তাদের আর্থিক সহায়তা করা হচ্ছে। কিন্তু অর্থের পরিমাণ দিয়ে তাদের ত্যাগের মূল্য দেওয়া যাবে না।

বিশেষ অতিথির বক্তব্যে এম এ কাইয়ুম বলেন, জুলুম ও চাঁদাবাজি করে আওয়ামী লীগ। তাই জুলুম ও চাঁদাবাজি করবেন না। গত ১৭ বছর ধরে গণতান্ত্রিক আন্দোলন করেছি। কিন্তু সফলতা পাইনি। এই সফলতা এনে দিয়েছে ছাত্র-জনতার দুনিয়া কাঁপানো গণঅভ্যুত্থান। যারা জীবন দিয়ে নতুন করে স্বাধীনতা এনে দিয়েছেন, তাদের পরিবারের প্রতি শ্রদ্ধা জানাতে হবে। ভালো কাজ করে দেখিয়ে দিতে হবে বিএনপির লোকজন অন্যায় মেনে নেয় না। যদি কেউ এসব কাজে জড়িত হন তাহলে সাংগঠনিকভাবে কঠোর সিদ্ধান্ত নেওয়া হবে।

বাড্ডা থানা বিএনপির ভারপ্রাপ্ত আহ্বায়ক আব্দুল কাদের বাবুর সভাপতিত্বে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ঢাকা মহানগর উত্তর বিএনপির সাবেক যুগ্ম আহ্বায়ক এ জি এম শামসুল, সাবেক যুগ্ম আহবায়ক আতাউর রহমান, নগর নেতা ফয়েজ আহমেদ ফরু, জাহাঙ্গীর মোল্লা, মাহফুজ চেয়ারম্যান প্রমুখ।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে