শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১

খাগড়াছড়িতে ৩ উপদেষ্টাসহ উচ্চপর্যায়ের মতবিনিময় সভা   

খাগড়াছড়ি প্রতিনিধি
  ২১ সেপ্টেম্বর ২০২৪, ২০:২৭
ছবি : যায়যায়দিন

খাগড়াছড়িতে এক বাঙালি যুবক হত্যাকে কেন্দ্র করে চলমান উদ্ভূত পরিস্থিতি নিয়ে পাহাড়ে শান্তি -সম্প্রীতি বজায় রাখতে মতবিনিময় সভায় করেছেন অন্তর্বর্তী সরকারের তিন উপদেষ্টা।

শনিবার (২১ সেপ্টেম্বর) বিকেলে খাগড়াছড়ি জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়।

সভায় সরকারের উচ্চপর্যায়ের কর্মকর্তাসহ, স্থানীয় রাজনৈতিক দলের নেতৃবৃন্দ, প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তাগণসহ সুশীল সমাজের প্রতিনিধিরা অংশ নেন।

পাহাড়ে সংঘাতময় পরিস্থিতিতে রাঙামাটি ও খাগড়াছড়ি সফর করেন স্বরাষ্ট্র উপদেষ্টার নেতৃত্বে তিন উপদেষ্টা লেফটেন্যান্ট জেনারেল (অব.) মো. জাহাঙ্গীর আলম চৌধুরী, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক উপদেষ্টা সুপ্রদীপ চাকমা ও স্থানীয় সরকার উপদেষ্টা এএফ. হাসান আরিফসহ অন্যান্যরা।

এ সময় স্বরাষ্ট্র উপদেষ্টা লেফটেন্যান্ট জেনারেল (অব.) মো. জাহাঙ্গীর আলম চৌধুরী বলেন, পাহাড়ে সম্প্রীতি বিনষ্ট করার ষড়যন্ত্র করলে তাদের কঠোর হস্তে দমন করা হবে।

তিনি বলেন, পার্বত্য দুই জেলায় যে সংঘাত ঘটেছে, তা তদন্তে উচ্চক্ষমতা সম্পন্ন কমিটি গঠন করা হবে। বিকাল সাড়ে ৩ টার দিকে হেলিকপ্টারে করে খাগড়াছড়ি সেনা রিজিয়নে পৌঁছান স্বরাষ্ট্র উপদেষ্টা এর আগে, প্রতিনিধি দল রাঙামাটি সেনানিবাসের প্রান্তিক হলে স্থানীয়দের সঙ্গে উদ্ভূত পরিস্থিতি নিয়ে মতবিনিময় করেন।

এদিকে, খাগড়াছড়ি, রাঙামাটি ও বান্দরবানে শনিবার সকাল ৬টা থেকে সড়ক ও নৌপথ অবরোধ চলছে। ৭২ঘণ্টার এই অবরোধের শুরুতেই তিন জেলায় দূরপাল্লার কোনো যানবাহন চলাচলের খবর পাওয়া যায়নি।

জেলায় বর্তমানে আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক থাকলেও উদ্বেগ উৎকণ্ঠা বিরাজ করছে স্থানীয়দের মাঝে।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে