বাংলাদেশ যুব ঐক্য পরিষদের উদ্যোগ মানববন্ধন ‌

প্রকাশ | ২১ সেপ্টেম্বর ২০২৪, ২০:২২

ফরিদপুর প্রতিনিধি
ছবি : যায়যায়দিন

বাংলাদেশ যুব ঐক্য পরিষদের উদ্যোগ মানববন্ধন ‌ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। শনিবার ‌বিকেলে ফরিদপুর প্রেস ক্লাবের সামনে হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট রানা দাশগুপ্তের নামে মামলা এবং সারাদেশে হিন্দু সম্প্রদায়ের উপর গায়েবি মামলার ও হামলার প্রতিবাদে ‌এ কর্মসূচির পালন করা হয়।

সংগঠনের সভাপতি এডভোকেট তুষার কুমার দত্তের সভাপতিত্বে এ সময় উপস্থিত ছিলেন  সংগঠনের সাধারণ সম্পাদক সঞ্জয় কর্মকার, সহসভাপতি সজল কুমার সাহা, যুগ্ন সাধারণ সম্পাদক উৎপল দত্ত, সদস্য এ্যাডভোকেট প্রীতি কনা রাহা, প্রকাশনা সম্পাদক বিভাষ দত্ত, সাংগঠনিক সম্পাদক ইন্দ্রজিৎ দাস, দীপন ঘোষ, বিষ্ণু রবিদাস ‌ প্রমূখ। 

এ সময় ফরিদপুর পূজা উদযাপন পরিষদের নেতৃবৃন্দ, হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন ।

সভায় বক্তারা অবিলম্বে আন্তর্জাতিক খ্যাতি সম্পন্ন মানবাধিকার কর্মী ও হিন্দু পরিষদের সাধারণ সম্পাদক ‌ অ্যাডভোকেট রানা দাশগুপ্তের ‌নামর মিথ্যা মামলা ‌ ও সারাদেশে হিন্দু সম্প্রদায়ের নেতৃবৃন্দের উপর গায়েবি মামলা প্রত্যাহারের দাবি জানান ‌। তারা শারদীয় দুর্গাপূজা যাতে সুষ্ঠুভাবে সম্পন্ন হতে পারে এছাড়া পূজা চলাকালে কোনরকম বিশৃঙ্খলার ঘটনা না ঘটতে পারে ‌ সে ব্যাপারে গুরুত্বপূর্ণ ভূমিকা নেয়ার জন্য ‌ অন্তবর্তী কালীন সরকারের নিকট ‌ দাবি জানান। 

বক্তারা বলেন, এদেশে হিন্দু মুসলমান বৌদ্ধ খ্রিস্টান আবহমান কাল ধরে একসাথে বসবাস করে আসছে। আর তাই সাম্প্রদায়িক সম্প্রীতি অক্ষুন্ন ‌ রাখার জন্য সবাইকে ঐক্যবদ্ধ থাকতে হবে। 

যাযাদি/ এম