শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১

মনোহরগঞ্জে সেচ্ছাশ্রমে বন্যায় ক্ষতিগ্রস্থ সড়ক মেরামত

মনোহরগঞ্জ (কুমিল্লা) প্রতিনিধি
  ২১ সেপ্টেম্বর ২০২৪, ১৮:৪৪
ছবি যাযাদি

কুমিল্লার মনোহরগঞ্জে সেচ্ছাশ্রমে বন্যায় ক্ষতিগ্রস্থ সড়ক মেরামতের কাজ করছেন এলাকার যুবকরা। এতে ক্ষতিগ্রস্থ সড়কের গর্ত ভরাটের পাশাপাশি কমছে জনদুর্ভোগ। এমন উদ্যোগ গ্রহণের পর উপজেলা সদরের মনোহরগঞ্জ-খিলা সড়কে যান চলাচলে স্বস্থির কথা জানিয়েছেন যাত্রী ও পথচারিরা।

সরেজমিনে গিয়ে দেখা গেছে, ২৫-৩০ জনের একদল যুবক শনিবার উপজেলা সদর- খিলা সড়কের বিভিন্নস্থানে বন্যার পানিতে তৈরী হওয়া গর্ত ভরাটের কাজ করছেন। বালু ও সুরকি দিয়ে এসব গর্ত ভরাটের কাজ চলছে। ঐ যুবকদের নির্দেশনা দিয়ে এসব গর্ত ভরাটের কাজ করাচ্ছেন মনোহরগঞ্জ উপজেলা যুবদলের যুগ্ম আহবায়ক বাহার আলম বাবর। তিনি জানান, বন্যার পানি নামার সাথে সাথে সড়কের বিভিন্নস্থানে ভেসে উঠেছে ক্ষতচিহ্ন। বিশেষ করে সড়কটির সিকচাইল ব্রিজের সামনে বড় গর্তের সৃষ্টি হয়ে যান চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি হয়েছে। তাছাড়া সড়কটির দিশাবন্দ ও হাতিয়ামুড়ি এলাকায় বড়বড় গর্তের সৃষ্টি হয়েছে। জনদুর্ভোগ লাগবে ও নির্বিঘেœ যানচলাচল নিশ্চিত করতে ব্যক্তিগত অর্থায়নে এমন উদ্যোগ নেয়ার কথা জানান তিনি।

উপজেলা সাবেক ভাইস চেয়ারম্যান কামাল হোসেন বুলুর সাথে কথা হলে তিনি বলেন জনপ্রতিনিধিরা মুলতঃ এসব কাজ করেন। বর্তমান সময়ে জনপ্রতিনিধিদের অনুপস্থিতিতে সেচ্ছাসেবকদের এমন উদ্যোগের জন্য তিনি তাদের ধন্যবাদ জাানান। তিনি বলেন বন্যার সময়ে ত্রাণ বিতরন কার্যক্রমেও তাদের ভূমিকা ছিল প্রশংসনীয়।

এ বিষয়ে কথা হলে উপজেলা প্রকৌশলী মো. শাহআলম এ উদ্যোগকে স্বাগত জানিয়ে বলেন, বন্যার পানিতে উপজেলার অধিকাংশ সড়ক ক্ষতিগ্রস্থ হয়েছে। ক্ষতিগ্রস্থ এসব সড়কের তালিকা সংশ্লিষ্ট দপ্তরে পাঠানো হয়েছে। অধিক ক্ষতিগ্রস্থ সড়কগুলো যান চলাচল উপযোগী করতে জরুরী ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।

যাযাদি/এসএস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে