দীঘিনালায় ধনরঞ্জন চাকমার দাহক্রিয়া সম্পন্ন; অপরাধীদের বিচারের আওতায় আনার দাবি

প্রকাশ | ২১ সেপ্টেম্বর ২০২৪, ১৭:৪০

দীঘিনালা (খাগড়াছড়ি) প্রতিনিধি
সংগৃহীত ছবি

খাগড়াছড়ির দীঘিনালা উপজেলায় বিচ্ছিন্ন ঘটনায় নিহত ধনরঞ্জন চাকমার দাহক্রিয়া সম্পন্ন করা হয়েছে।

শনিবার (২১ সেপ্টেম্বর) সকাল ১০টায় দীঘিনালা উপজেলার দীঘিনালা ইউনিয়নের উদাল বাগান উচ্চ বিদ্যালয় মাঠে ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) দীঘিনালা ইউনিটের আয়োজনে গত বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) লারমা স্কয়ারে দোকানপাটে অগ্নিসংযোগ ও ধনরঞ্জন চাকমাকে হত্যার প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ ও শোক সভা করা হয়।

প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন, ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) দীঘিনালা ইউনিটের সমন্বয়ক মিল্টন চাকমা, কেন্দ্রীয় নেতা চন্দন চাকমা, এলাকাবাসীর পক্ষে কৃপাপ্রিয় চাকমা, দীঘিনালা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান চন্দ্র রঞ্জন চাকমা, বাবুছড়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান গগণ বিকাশ চাকমা প্রমুখ।

সমাবেশে দীঘিনালার লারমা স্কয়ারে অগ্নি সংযোগের ঘটনায় সুষ্ঠু তদন্ত করে প্রকৃত অপরাধীদের বিচারের আওতায় এনে শাস্তির দাবী জানান তারা।

এর আগে ধনরঞ্জন চাকমার মরদেহে ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) দীঘিনালা ইউনিটের পক্ষ থেকে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়।

জনপ্রতিনিধি ও এলাকাবাসীর পক্ষ থেকেও ফুলের শ্রদ্ধা জ্ঞাপন করা হয়। ধনরঞ্জন চাকমার আত্মার সদগতি কামনায় ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) দীঘিনালা ইউনিট ও সমাবেশে উপস্থিত সকলেই দাড়িয়ে এক মিনিট নিরবতা পালন করেন।

উল্লেখ্য, গত ১৮ সেপ্টেম্বর খাগড়াছড়িতে মোটরসাইকেল চুরির ঘটনায় মামুন হত্যার প্রতিবাদে ১৯ সেপ্টেম্বর (বৃহস্পতিবার) দীঘিনালা সরকারি কলেজ শিক্ষার্থীদের ব্যানারে একটি বিক্ষোভ মিছিল বের হয়। বিক্ষোভ মিছিলকে কেন্দ্র করে পাহাড়ি-বাঙালি উভয় সম্প্রদায়ের দু'পক্ষের পাল্টাপাল্টি অবস্থান একপর্যায়ে বিচ্ছিন্ন ঘটনায় রুপ নেয়। এ ঘটনায় বেশ কয়েকজন আহত হলে বিভিন্ন হাসপাতালে চিকিৎসার জন্য নেয়া হলে আহতদের মধ্যে ধনরঞ্জন চাকমার মৃত্যু হয়।

যাযাদি/এসএস