শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১

গাজীপুর মহানগর জামায়াতের ওলামা মাসায়েখ সম্মেলন অনুষ্ঠিত

টঙ্গী প্রতিনিধি
  ২১ সেপ্টেম্বর ২০২৪, ১৭:১৬
ছবি : যায়যায়দিন

বিগত আওয়ামী লীগ প্রধান শেখ হাসিনা হাসিনা অথর্ব দলবাজদের দিয়ে জনগনকে জিম্মি করে দেশে ত্রাসের রাজত্ব কায়েম করেছিল, দেশে কোনো আইনের শাসন ছিল না, এমনকি মানুষের কোনো বাক স্বাধীনতা ছিল না।

শনিবার (২১ সেপ্টেম্বর) সকাল সাড়ে ৯ টায় গাজীপুর মহানগর জামায়াতের উদ্যোগে গাজীপুর মহানগরীর আলেম,ওলামা,ইমাম ও খতিবদের সম্মানে আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন, বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় সহকারী সেক্রেটারি জেনারেল মাওলানা আবু তাহের মুহাম্মদ মাসুম।

উক্ত সমাবেশে প্রধান অতিথি মাওলানা আবু তাহের মুহাম্মদ মাসুম আরো বলেন,

বিগত ১৮টি বছরের অন্ধকার থেকে আল্লাহ আমাদের হেফাজত করেছেন, সেজন্য আল্লাহর শুকরিয়া আদায় করছি, আলহামদুলিল্লাহ।

গত ১৮টি বছর পুরো দেশ ছিলো একটি কারাগার, অন্যদিকে দেশের বিচার ব্যবস্থাকে ধ্বংস করে দিয়ে দূর্নীতির মহোৎসবের মাধ্যমে বিদেশে বেগম পাড়া তৈরি করেছিল আওয়ামীলীগ। ভুয়া মুক্তিযোদ্ধা তৈরি করে কোটা পদ্ধতি ও প্রশ্ন ফাঁসের মাধ্যমে প্রশাসনের সর্বত্র তারা অথর্ব ও দলবাজ লোক দিয়ে নিজেদের মতো করে দেশের মানুষকে জিম্মি করে দেশ পরিচালনা করেছে আওয়ামীলীগ।

বাংলাদেশের ছাত্র-জনতার ত্যাগ ও কুরবানীর মাধ্যমে বাংলাদেশ আজ সেই জিম্মি-দশা থেকে মুক্তি পেয়েছে, নতুন করে দেশ স্বাধীন হয়েছে। দেশের আলেম-ওলামা, পীর-মাশায়েখ, ইসলাম, মুসলিম জাতিসত্তা গত সরকারের আমলে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে। বিশেষ করে ইসলামী আন্দোলন ও জামায়াতে ইসলামীর উপর নির্মম নির্যাতন করা হয়েছে, শহীদ আমীরে জামায়াত মাওলানা মতিউর রহমান নিজামী সহ হাজারো ইসলামী আন্দোলনের কর্মীকে তারা শহীদ হয়েছেন। আল্লাহ তাঁর অশেষ রহমতে আমাদের সেই দুঃশাসন থেকে মুক্তি দিয়েছেন।

সুতরাং ওলামায়ে কেরামের দায়িত্ব হাসিনা অথর্ব দলবাজদের দিয়ে জনগনকে জিম্মি করে দেশে ত্রাসের রাজত্ব কায়েম করেছিল অনেক। অতীতেও এ উপমহাদেশের প্রখ্যাত ওলামায়ে কেরাম ঐক্যবদ্ধ হয়ে জালিমের বিরুদ্ধে বিপ্লবী ভূমিকা পালন করেছেন, তাঁরা ত্যাগ ও কুরবানীর পাশাপাশি ইলম ও হেকমতের সাথে মুসলিম উম্মাহর নেতৃত্ব দিয়েছেন। মুজাদ্দিদে আলফেসানী, শায়েখ আহমদ সারহিন্দ, সৈয়দ আহমদ বেরলভী(রহি) সহ ওলামায়ে কেরাম সামনে থেকে জাতীকে পথ দেখিয়েছেন। ওলামায়ে ইসলামের বিভক্তির সুযোগ নিয়ে অনেক মানুষ খ্রিস্টান ধর্মে দীক্ষিত হয়েছে, বিভিন্ন কুফরী মতবাদে সংযুক্ত হচ্ছে। তাই আলেম সমাজের ঐক্য অটুট রাখতে সবাইকে এগিয়ে আসতে হবে, প্রয়োজনে ছাড় দিয়ে হলেও আমাদের শীসাঢালা ঐক্য গড়ে তুলতে হবে।

পতিত স্বৈরাচারের দোসররা সরকারের ভাবমূর্তি নষ্ট করার জন্য এখনো কাজ করে যাচ্ছে তাই আমাদের সতর্ক থাকতে হবে ও আল্লাহর সাহায্যের উপযোগী হতে হবে। আলেমদের এখন দায়িত্ব হলো এই উম্মাহকে জাগিয়ে তোলা, সত্যকে জাতীর কাছে তুলে ধরা। তরুণ প্রজন্মের আলেমদের বেশি ভূমিকা পালন করতে হবে, এক্ষেত্রে দুনিয়ার স্বার্থের চেয়ে আখেরাতের প্রত্যাশায় দ্বীনের পথে এগিয়ে আসতে হবে।

সমাজের মানুষের মধ্যে ইসলামকে পূর্ণাঙ্গ অনুসরণ অর্থাৎ শরীয়া মেনে চলার জন্য আগ্রহী করে তুলতে হবে। মানুষের মধ্যে আমরা পূর্ণাঙ্গ ইসলামের পদ্ধতি অনুসরণে এক ধরনের ভীতি কাজ করে, আলেমদের এই ভীতি দূর করতে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে, ইসলামী আন্দোলনে অংশগ্রহণ করতে হবে। কিছু কিছু আলেম এখনও তাগুতি শক্তিকে সহযোগিতা করছে, অনৈসলামিক সংস্কৃতিসহ ইসলাম বিদ্বেষী চিন্তা ধারা লালন করছি। যাদের সুযোগ আছে লেখালেখি করতে হবে, অন্তত নিয়মিত মানুষের হৃদয়ে আশা জাগানিয়া ইসলামী বিধান অনুসরণের বিষয়ে কথা বলার চেষ্টা করতে হবে।

কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও গাজীপুর মহানগর জামায়াতের আমীর অধ্যাপক মোহাঃ জামাল উদদীনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, ঢাকা অঞ্চল উত্তরের টীম ও গাজীপুর জেলার সাবেক আমীর আবুল হাসেম খান, মাওলানা মুহাম্মদ দেলোয়ার হোসেন, গাজীপুর কেন্দ্রীয় মসজিদের সাবেক খতিব ও নয়াটোলা কামিল মাদরাসার প্রধান মুহাদ্দিস আল্লামা মুনির আহমদ খান, গাজীপুর মহানগর হেফাজত ইসলামের সহ-সভাপতি মুফতি লেহাজ উদ্দিন, গাজীপুর মহানগর বেফাক সেক্রেটারি মাওলানা ফজলুর রহমান মুন্সী, সাবেক বোর্ড বাজার কেন্দ্রীয় মসজিদের খতিব ও বর্তমান আম্বরশাহ জামে মসজিদের খতিব মাওলানা আব্দুর রহিম আল মাদানী, বাংলাদেশ জামায়াতে ইসলামী গাজীপুর মহানগরের নায়েবে আমীর ও কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য খায়রুল হাসান, গাজীপুর মহানগর জামায়াতের সেক্রেটারি আবু সাঈদ মোহাম্মদ ফারুক, কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও গাজীপুর মহানগর জামায়াতের সহকারী সেক্রেটারি হোসেন আলী, আফজাল হোসেন, বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের সাবেক কেন্দ্রীয় সভাপতি ও গাজীপুর মহানগর জামায়াতের কর্মপরিষদ সদস্য সালাহউদ্দিন আইউবী, গাজীপুর মহানগর জামায়াতের কর্মপরিষদ সদস্য ও থানা আমীরবৃন্দ উপস্থিত ছিলেন।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে