শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১

খাগড়াছড়িতে ৭২ ঘণ্টার সড়ক অবরোধ চলছে, যান চলাচল বন্ধ

রিপন সরকার, খাগড়াছড়ি
  ২১ সেপ্টেম্বর ২০২৪, ১৪:৪০
ছবি : যায়যায়দিন

খাগড়াছড়িতে চুরির অভিযোগে মামুন নামে এক যুবককে পিটিয়ে হত্যার জের ধরে খাগড়াছড়ি ও রাঙামাটিতে সহিংসতা ও হত্যার প্রতিবাদে ৭২ ঘণ্টার সড়ক ও নৌপথ অবরোধ চলছে।

আজ শনিবার (২১ সেপ্টেম্বর) সকাল থেকে চলছে এ সড়ক অবরোধ সড়ক অবরোধের কারণে খাগড়াছড়ি থেকে দূরপাল্লার কোন যানবাহন ছেড়ে যায়নি। শহরের ভেতর কিছু হালকা যান চলাচল করলেও তা সীমিত।

গতকাল ঢাকার একটি সমাবেশ থেকে সড়ক ও নৌ পথ অবরোধের ডাক দেয়া হয়েছিল। কর্মসূচির প্রতি সমর্থন জানিয়ে অবরোধ পালনের ঘোষণা দিয়েছে আঞ্চলিক সংগঠন ইউনাইটেড পিপলস্ ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ)।

গত বুধবার ভোরে খাগড়াছড়ি সদরে অভিযোগে মো. মামুনকে পিটিয়ে হত্যা করা হয়। ওই ঘটনার জের ধরে দীঘিনালা ও খাগড়াছড়ি সদরে অপ্রীতিকর ঘটনায় ৩ জন নিহত ও আরো কয়েকজন আহত হন। দীঘিনালায় পুড়িয়ে দেয়া হয় শতাধীক দোকানপাট।

তবে, বর্তমানে জেলার সার্বিক আইনশৃঙ্খলা পরিস্থিতি অনেকটাই শান্ত রয়েছে। এখন পর্যন্ত কোথাও অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। জেলা জুড়ে সতর্ক রয়েছে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

এদিকে উদ্ভূত পরিস্থিতিতে আজ বিকালে সরকারের স্বরাষ্ট্র উপদেষ্টা লেফটেন্যান্ট জেনারেল (অব.) মো. জাহাঙ্গীর আলম চৌধুরীর নেতৃৃত্বে একটি উচ্চ পর্যায়ে প্রতিনিধিদল খাগড়াছড়ি সফরে আসছেন। প্রতিনিধি দলে আরো থাকছেন, স্থানীয় সরকার উপদেষ্টা হাসান আরিফ ও পার্বত্য চট্টগ্রাম বিষয়ক উপদেষ্টা সুপ্রদীপ চাকমা ও প্রধান উপদেষ্টার প্রতিরক্ষা ও জাতীয় সংহতি উন্নয়ন বিষয়ক বিশেষ সহকারী লেফটেন্যান্ট জেনারেল (অব.) আব্দুল হাফিজ।

প্রতিনিধি দলটি বিকাল ৩টায় খাগড়াছড়িতে বিভিন্ন রাজনৈতিক দল ও গুরুত্বপূর্ণ ব্যক্তিবর্গের সাথে আইনশৃঙ্খলা সংক্রান্ত মতবিনিময় সভা করবেন।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে