শিক্ষাপ্রতিষ্ঠান রাজনীতিমুক্ত করতে শিক্ষার্থীদের অন্যভাবে ব্যস্ত রাখতে হবে :  ডা. রফিকুল ইসলাম বাচ্চু

প্রকাশ | ২১ সেপ্টেম্বর ২০২৪, ১৪:৩৮ | আপডেট: ২১ সেপ্টেম্বর ২০২৪, ১৭:৩৫

গাজীপুর প্রতিনিধি
ছবি : যায়যায়দিন

বিএনপি'র কেন্দ্রীয় কমিটির সহ-স্বাস্থ্য বিষয়ক সম্পাদক অধ্যাপক ডাঃ এস. এম. রফিকুল ইসলাম বাচ্চু বলেছেন, শিক্ষা প্রতিষ্ঠান রাজনীতি মুক্ত করতে শিক্ষার্থীদের অন্যভাবে ব্যস্ত রাখতে হবে। তাদের এক্সট্রা একাডেমিক অ্যাক্টিভিটিস বা এক্সট্রা অ্যাকাডেমিক কারিকুলামে ব্যস্ত রাখতে হবে অর্থাৎ তাদেরকে কালচারাল প্রোগ্রাম কিংবা (ইনডোর/আউটডোর গেম) খেলাধুলায় ব্যস্ত রাখতে হবে।

শনিবার সকালে গাজীপুর সদর উপজেলার মির্জাপুর কলেজে নতুন এডহক কমিটির  সভাপতির বক্তব্যে তিনি ওইসব কথা বলেন। এতে  স্বাগত বক্তব্য রাখেন কলেজের এডহক কমিটির সদস্য সচিব ও  কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মোঃ আবুল হোসেন । অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন গাজীপুর সদর উপজেলা বিএনপি'র সভাপতি আলহাজ্ব আবু তাহের মুসল্লি, কলেজ কমিটির প্রতিষ্ঠাতা সদস্য আলহাজ্ব ফজলুল হক মুসল্লী, বিদ্যুৎসাহী সদস্য মোঃ এমদাদুল হক মুসল্লী, শিক্ষক প্রতিনিধি মোঃ আব্দুল বারী প্রমুখ। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন কলেজের ব্যবস্থাপনা বিভাগের প্রভাষক মোঃ সোহাগ হোসেন। 

অনুষ্ঠানে নতুন সভাপতিসহ অন্যান্য সদস্যদের কে কলেজের শিক্ষক ও  কর্মচারীদের পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা জানান হয়।

রফিকুল ইসলাম বাচ্চু আরু বলে গত ১৭ বছরে কোন একটা কলেজে মিলাদ মাহফিল হয়নি ধর্মীয় কোন কর্মকাণ্ড হয়নি। কিন্তু বর্তমানে ১২ রবিউল আউয়াল তারিখে সারাদেশে সকল শিক্ষাপ্রতিষ্ঠানে এবার মিলাদ মাহফিল ও হযরত মুহাম্মদ (সাঃ) এর জীবনের উপর আলোচনা হয়েছে। এতে শিক্ষার্থীদের মধ্যে ধর্মীয় চেতনা ও মূল্যবোধ সৃষ্টির পদক্ষেপ নেয়া হয়েছে। গত ১৭ বছরে আমাদের যে কষ্ট হয়েছে আমরা আর পিছনে ফিরতে চাই না।

যাযাদি/ এসএম