শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১

জমি সংক্রান্ত বিরোধের জেরে হামলার অভিযোগ, শিশুসহ আহত ৫

নড়িয়া (শরীয়তপুর) প্রতিনিধি
  ২১ সেপ্টেম্বর ২০২৪, ১২:০৮
ছবি : যায়যায়দিন

শরীয়তপুরের নড়িয়ায় জমি সংক্রান্ত বিরোধের জেরে বড় ভাইয়ের পরিবারের সদস্যদের ওপর হামলার অভিযোগ উঠেছে ছোট ভাইদের বিরুদ্ধে। গত ৭ সেপ্টেম্বর উপজেলার ঘড়িসার ইউনিয়নের হালইসার গ্রামের ধলু মিয়া সিকদার (৭০) এর পরিবারের ওপর এ হামলার ঘটনা ঘটে।

এ ঘটনায় নড়িয়া থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। মামলায় প্রধান অভিযুক্তরা হলেন- ধলু মিয়া সিকদার আপন ছোট ভাই লাল মিয়া সিকদার (৬৫) ও আবু কালাম সিকদার (৫০)।

জানা যায়, ওয়ারিশ সূত্রে ও বন্দোবস্ত সূত্রে প্রাপ্ত সম্পত্তি নিয়ে হালইসার গ্রামের মৃত আলী মিয়া সিকদার এর তিনপুত্র যথাক্রমে ধলু মিয়া সিকদার, লাল মিয়া সিকদার ও আবু কালাম সিকদার এর মধ্যে দীর্ঘদিন যাবত বিরোধ চলে আসছিলো। বিরোধপূর্ণ জমি নিয়ে একাধিক অভিযোগ এর ভিত্তিতে উপজেলা ভূমি অফিস কর্তৃক তাদের সীমানা নির্ধারণ করে দেয়া হয়। বিরোধপূর্ণ জমিতে গত ৭ সেপ্টেম্বর মেঝভাই লাল মিয়া সিকদার একটি ঘর উত্তোলন করতে চাইলে বড় ভাই ধলু মিয়া সিকদার এর পরিবারের লোকজন বাধা দেয়। এতে বাকবিতণ্ডার এক পর্যায়ে মেঝ ভাই লাল মিয়া সিকদার ও ছোট ভাই আবু কালাম সিকদার সহ তাদের লোকজন বড় ভাই ধলু মিয়া এর পরিবারের ওপর হামলা করে। হামলায় ধলু মিয়া সিকদারের স্ত্রী আয়েশা বেগম (৬০), পুত্র বধু ডালিয়া আক্তার (২৪), পুত্র আল আমিন সিকদার (২৮), রাকিব সিকদার (২০) এবং ১৮ মাস বয়সী নাতনি আফরিন আক্তার মারাত্মকভাবে আহত হন। গুরুতর আহত অবস্থায় স্থানীয়রা তাদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। অবস্থার অবনতি হলে কর্তব্যরত চিকিৎসক তাদের ঢাকা মেডিক্যাল কলেজে পাঠিয়ে দেন।

এ ব্যাপারে ধলু মিয়া সিকদার বলেন, ‘বিরোধপূর্ণ জমি নিয়ে ভূমি অফিসে অভিযোগ দিলে তারা সীমানা নির্ধারণ করে দিয়েছেন। কিন্তু গত ৭ সেপ্টেম্বর আমার ভাই লাল মিয়া সিকদার জোরপূর্বক আমার জমিতে ঘর উত্তোলন করতে চাইলে আমার স্ত্রী-সন্তানরা বাধা দেয়। এক পর্যায়ে তারা বহিরাগত লোকজন নিয়ে হত্যার উদ্দেশ্যে আমার পুরো পরিবারের ওপর হামলা করে। তারা আমার ১৮ মাস বয়সী নাতনিকেও ছাড় দেয়নি। আমার পরিবারের সদস্যরা বর্তমানে মৃত্যুর সাথে যুদ্ধ করছে। আমি এ হামলার বিচার চাই।’

এ ব্যাপারে অভিযুক্ত লাল মিয়া সিকদার বলেন, ‘আমার বড় ভাই আমাদের ঠিক মত সম্পত্তি দেননি। তিনি আমাদের ঠকিয়েছেন। এ বিষয় নিয়ে দীর্ঘদিন ধরেই বিরোধ চলছে। সেদিন বাকবিতণ্ডর এক পর্যায়ে হাতাহাতি হয়। এতে বড় ভাইয়ের পরিবারের লোকজন আহত হয়েছেন।’

এ বিষয়ে নড়িয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মুহাম্মদ আসলাম উদ্দিন মোল্লা বলেন, এ সংক্রান্ত অভিযোগ হয়েছে। তদন্ত সাপেক্ষে আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে